লালমোহনের সন্তান ডা. আল-আমিনের ‘কার্ডিওলজি ট্রাভেল ফেলোশীপ’ অর্জন লালমোহনের সন্তান ডা. আল-আমিনের ‘কার্ডিওলজি ট্রাভেল ফেলোশীপ’ অর্জন - ajkerparibartan.com
লালমোহনের সন্তান ডা. আল-আমিনের ‘কার্ডিওলজি ট্রাভেল ফেলোশীপ’ অর্জন

4:01 pm , January 2, 2023

লালমোহন প্রতিবেদক ॥ লালমোহনের কৃতি সন্তান ডা. মো. আল-আমিন পেলেন ‘কার্ডিওলজি ট্রাভেল ফেলোশীপ’। বাংলাদেশের তরুণ কার্ডিওলজিস্টদের চিকিৎসা বিষয়ক জ্ঞানকে আরো সমৃদ্ধ করার লক্ষে প্লানেটারি হেলথ একাডেমিয়া (পিএইচএ)- এবং ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের যৌথ উদ্যোগে প্রথমবারের মতো ‘কার্ডিওলজি ট্রাভেল ফেলোশীপ’ প্রদান করা হয়। গত শুক্রবার রাতে রাজধানীর গুলশানে অবস্থিত হোটেল রেনেসাঁতে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এনআইসিভিডি এবং ইউনাইটডে হাসপাতালরে কার্ডিওলজিস্ট ডা. মো. আল-আমনি এবং ডা. তানভীর আহমদেকে ‘কার্ডিওলজি ট্রাভেল ফেলোশীপ’ তুলে দেন ইসসেপ্টা ফার্মাসিউটিকালস্ লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মুক্তাদির এবং প্লানেটারি হেলথ একাডেমিয়া (পিএইচএ)-এর ট্রাস্টি ডা. নাসের খান। এই ফেলোশীপ অ্যাওয়ার্ডের আওতায় দুই চিকিৎসক মার্কিন যুক্তরাষ্ট্রের ডালাস এবং লাসভেগাসে মার্কিন যুক্তরাষ্ট্রের কার্ডিওলজিস্টদের নির্দেশনায় কার্ডিওলজি বিষয়ক সমসাময়িক ব্যবহারিক জ্ঞান অহরণ করবেন। যা থেকে ভবিষ্যতে তারা দেশের রোগীদের উন্নতমানের সেবা প্রদান করবেন।
জানা যায়, ডা. মো. আল-আমিন ভোলার লালমোহন পৌর শহরের ৭ নম্বর ওয়ার্ডের প্রাক্তন শিক্ষক আব্দুর রব মাস্টারের ছেলে। পরিবারের পাঁচ ভাই-বোনের মধ্যে তিনি সকলের ছোট। তাঁর বড় ভাই রফিকুল ইসলাম শামীম বরিশালের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট। এবং মেজো ভাই জাহিদুল ইসলাম নবীন লালমোহন পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের বর্তমানে দুইবারের নির্বাচিত কাউন্সিলর।
ডা. আল-আমিন ২০০০ সালে লালমোহন মডেল মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। ২০০২ সালে ঢাকার নটেরডম কলেজ থেকে এইচএসসি পাস করেন তিনি। পরবর্তীতে ডা. মো. আল-আমিন ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ও পিজি হসপিটাল থেকে কার্ডিওলজির ওপর এমডি কোর্স সম্পন্ন করেন। এছাড়াও মেডিসিনের ওপর লন্ডন থেকে এসআরসিপি কোর্স শেষ করেন ডা. মো. আল-আমিন। বর্তমানে জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে রেজিষ্টারের দায়িত্বে রয়েছেন তিনি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT