মাপে কম দেয়ায় দুই পেট্রোল পাম্প থেকে জরিমানা আদায় মাপে কম দেয়ায় দুই পেট্রোল পাম্প থেকে জরিমানা আদায় - ajkerparibartan.com
মাপে কম দেয়ায় দুই পেট্রোল পাম্প থেকে জরিমানা আদায়

3:38 pm , January 1, 2023

পরিবর্তনে সংবাদ প্রকাশের পর

নিজস্ব প্রতিবেদক ॥ পরিমানে কম দেয়া দুই পেট্রোল পাম্প থেকে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। রোববার বিএসটিআইয়ের উদ্যোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিম ছিলেন বরিশাল জেলা প্রশাসনের সহকারী কমিশনার রয়া ত্রিপুরা।
এরআগে দৈনিক আজকের পরির্তনে গত ২৯ ডিসেম্বর “মাপে কম, পেট্রোল পাম্পে তেল নিয়ে চলে কারসাজি” শিরোনামে সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পর এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া শুরু করে বিএসটিআইয়ের বরিশাল বিভাগীয় কার্যালয়। ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে চালানো হয় ভ্রাম্যমান আদালত।
বিএসটিআইয়ের বরিশাল বিভাগীয় কার্যালয় থেকে জানানো হয়, ভ্রাম্যমান আদালত নগরীর রুপাতলী মেসার্স শাওন ফিলিং স্টেশন দুইটি পেট্রোল পাম্পের ডিস্পেন্সিং ইউনিট যাচাই করে ১০ লিটারের মধ্যে যথাক্রমে ৫০ মিলিলিটার ও ৬০ মিলিলিটার কম পাওয়া যায়।  বিএসটিআই’র ‘‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন’’ এর ২৯/৪৬ ধারা লংঘনের দায়ে  ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। তবে সদর উপজেলার চরকাউয়া মেসার্স শেখ ফিলিং স্টেশনে ডিস্পেন্সিং ইউনিটগুলো যাচাই করে সঠিক পাওয়া যায়। ভেরিফিকেশন সার্টিফিকেট না দেখাতে পারায়  বিএসটিআই’র ‘‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন’’-২০১৮ এর ৩২/৪৮ ধারা লংঘনের দায়ে  ৫ হাজার টাকা জরিমানা করা হয়। আদালতে প্রসিকিউটর ছিলেন বিএসটিআইয়ের বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার ইকবাল আহম্মদ ও পরিদর্শক মহসিন রব্বানী।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT