বিএনপি নেতা খন্দকার মাহবুবের অবস্থা সংকটাপন্ন বিএনপি নেতা খন্দকার মাহবুবের অবস্থা সংকটাপন্ন - ajkerparibartan.com
বিএনপি নেতা খন্দকার মাহবুবের অবস্থা সংকটাপন্ন

4:01 pm , December 31, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ ফৌজদারি আইন বিশেষজ্ঞ ও সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেনের অবস্থা সংকটাপন্ন। আজ শনিবার বিকেলে তাঁর জুনিয়র অ্যাডভোকেট এম মাসুদ রানা বিষয়টি নিশ্চিত করেছেন। মাসুদ রানা বলেন, ‘তাঁর কিডনি কম কাজ করছে। এ ছাড়া অন্যান্য অঙ্গ কাজ করছে না। এখন চিকিৎসকেরা তাঁর ডায়ালাইসিস করবেন। এটি সফল হলে পরবর্তী পদক্ষেপ নেবেন। তাঁর বড় ছেলে চিকিৎসক। তিনি যুক্তরাষ্ট্র থেকে সার্বিক খোঁজখবর রাখছেন ও পরামর্শ দিচ্ছেন। এ ছাড়া তাঁর স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে হাসপাতালে রয়েছেন। তাঁরা দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।’ এর আগে ফুসফুসে হঠাৎ পানি আসায় গত ২৬ ডিসেম্বর খন্দকার মাহবুব হোসেনকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হওয়ায় তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।
অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের জন্ম ১৯৩৮ সালের ২০ মার্চ। তাঁর পৈতৃক বাড়ি বরগুনার বামনা উপজেলায়। তিনি ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। ওই বছরের ২০ অক্টোবর হাইকোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন।
১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারের জন্য গঠিত আদালতের প্রধান কৌঁসুলি ছিলেন খন্দকার মাহবুব হোসেন।
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে বেশ কয়েকবার সভাপতি ও বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন খন্দকার মাহবুব হোসেন। তিনি বাংলাদেশের ফৌজদারি আইন বিশেষজ্ঞ হিসেবে পরিচিত।
খন্দকার মাহবুব ২০০৮ সালে বিএনপিতে যোগ দেন। ২০০৯ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ছিলেন। ২০১৬ সাল থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন এই বর্ষীয়ান আইনজ্ঞ।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT