প্রাথমিকের শিক্ষক নিয়োগে কোটা বাতিলসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন প্রাথমিকের শিক্ষক নিয়োগে কোটা বাতিলসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন - ajkerparibartan.com
প্রাথমিকের শিক্ষক নিয়োগে কোটা বাতিলসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন

3:56 pm , December 31, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগে কোটা বাতিলসহ পাঁচ দফা দাবিতে বরিশালে মানববন্ধন করেছে চাকরিপ্রার্থীরা। শনিবার দুপুরে বিএম কলেজের সামনে এই কর্মসূচি পালন করা হয়। অধিকার বঞ্চিত বেকার সমাজের ব্যানারে  আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেণ চাকরি প্রত্যাশি নিলয় মিত্র। মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন মাসুদুর রহমান, মো. কাঞ্চন, হাফিজুর রহমান, আমিনুল ইসলাম প্রমুখ।
বক্তৃতায় নিলয় মিত্র বলেন,  প্রাথমিক শিক্ষক নিয়োগে ৬০ ভাগ নারী, ২০ ভাগ পোষ্যকোটা এবং ২০ ভাগ বিজ্ঞান কোটা সকলের জন্য উম্মুক্ত রেখে বিশেষ বিধান জারি করা হয়েছে। যা সংবিধানে ২৮ এর ২ অনুচ্ছেদের পরিপন্থি। বিশেষ বিধান বাতিল করে সরকারী চাকরির জন্য সকলের সমান অধিকার দিতে হবে।
তিনি বলেন, বর্তমানে নারীরা অনগ্রসর জাতির মধ্যে পড়েনা। নারীরা এই সমাজে এগিয়ে যাচ্ছে, ভালো অবস্থানে রয়েছে।  তাদের ২০ শতাংশের বেশি কোটা দেওয়ার যৌক্তিকতা নেই। প্রাথমিকের শিক্ষকরা এখন ভালো বেতন পান। তাদের সন্তানদের জন্য পোষ্য কোটার কোনো প্রয়োজন নেই। এটা বাতিল করতে হবে।
এসময়ে তারা প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগে কোটা বাতিলসহ পাঁচ দফা দাবি তুলে ধরেণ।
দাবিগুলো হলো : প্রাথমিকের ফলাফল বাতিল করে এক ও অভিন্ন কাট মার্কে পুনরায় ফলাফল ঘোষণা করা, কোটা বাতিলের সরকারি পরিপত্র মেনে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা, শিক্ষক নিয়োগে বিদ্যমান নিয়োগ মেধার ভিত্তিতে দ্রুত সম্পন্ন করে নতুন কোটামুক্ত পরবর্তী নিয়োগ বিজ্ঞপ্তি দ্রুত প্রকাশ করা, প্রতিবন্ধীদের কোটা সংরক্ষণ করে পোষ্য কোটাসহ সব ধরণের কোটা বাতিল করা এবং নিয়োগ পরীক্ষায় মেধা তালিকার পাশাপাশি নম্বর প্রকাশ করা।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT