পাহারাদারের ভূমিকা পালন করেছি বলেই ওদের মতলব হাসিল হয় নাই – এ্যাড. নানক পাহারাদারের ভূমিকা পালন করেছি বলেই ওদের মতলব হাসিল হয় নাই - এ্যাড. নানক - ajkerparibartan.com
পাহারাদারের ভূমিকা পালন করেছি বলেই ওদের মতলব হাসিল হয় নাই – এ্যাড. নানক

3:51 pm , December 30, 2022

পরিবর্তন ডেস্ক ॥ আওয়ামী লীগের নেতাকর্মীরা জনগণের পাহারা দারের ভূমিকা পালন করেছে বলেই বিএনপি-জামায়াত অপশক্তি মতলব হাসিল করতে পারে নাই বলে মন্তব্যকরেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, শেখ হাসিনার নেৃতত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার পথে এগিয়ে চলছে; সেই বাংলাদেশকে পিছিয়ে ফেলা যাবে না। কোন জাতীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্র করে ব্যর্থ করা যাবে না।
শুক্রবার (৩০ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কেন্দ্রীয় কারযালয়ের সামনে আয়োজিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপি জামায়াতের নৈরাজ্য অপরাজনীতি ও অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এই সমাবেশের আয়োজন করে।
বিএনপির ৩০ ডিসেম্বর রাজধানীতে গণমিছিলের কর্মসূচি ঘিরে সতর্ক অবস্থানে পাহারায় ছিল ক্ষমতাসীন আওয়ামী লীগ। গণমিছিলের নামে কোন অরাজকতা নৈরাজ্য সৃষ্টির ষড়যন্ত্র করলে তা প্রতিহতে প্রস্তুতিও নিয়ে মাঠে ছিল নেতাকর্মীরা। গত ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশের মতো শুক্রবার রাজধানীজুড়ে গুরুত্বপূর্ণ নয়টি পয়েন্টে সতর্ক অবস্থানে ছিল আওয়ামী লীগসহ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা।
২০১৩ সালে বিএনপি জামায়াত বাসের মধ্যে আগুন দিয়ে সাধারণ মানুষের জীবনহানি রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করেছে অভিযোগ করে জাহাঙ্গীর কবির নানক বলেন, সেই সন্ত্রাসী দল, সেই অপশক্তি গত ১৪ বছর শেখ হাসিনার নেতৃত্বে এই সমৃদ্ধ বাংলাদেশ গঠনের প্রতিবন্ধকতা তৈরি করেছেন। তারা আজকে গণমিছিলের ডাক দিয়েছিল। আমরা বলেছিলাম, এই ঢাকা মহানগরীর মানুষকে একটি দায়িত্বশীল রাজনৈতিক দল হিসাবে আওয়ামী লীগ এবং তার সহযোগী সংগঠনের সকল স্তরের নেতাকর্মীরা জনগণের জানমালের নিরাপত্তার পাহারায় থাকবে। মানুষকে যাতে আগুন দিয়ে পোড়াতে না পারে। গাড়িতে আগুন দিতে না পারে, ভাংচুর করতে না পারে। কোন মতলব যেন হাসিল করতে না পারে। সেই কারণে আমরা পাহারাদারের ভূমিকা পালন করবো।
নানক বলেন, আমরা পাহারাদারের ভূমিকা পালন করেছি। সেই ভূমিকা পালন করেছি বলেই আজকে ওদের মতলব হাসিল হয় নাই।
বিএনপি-জামায়াতের উদ্দেশ্যে স্পষ্ট ভাষায় হুশিয়ারি উচ্চারণ করে সভাপতিমন্ডলীর সদস্য নানক বলেন, আমরা পরিষ্কার ভাষায় বলে দিতে চাই, শেখ হাসিনার নেৃতত্বে যে সমৃদ্ধ বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার পথে এগিয়ে চলছে; সেই বাংলাদেশকে পিছিয়ে ফেলা যাবে না। কোন জাতীয় আন্তর্জাতিক ষড়যন্ত্র করে ব্যর্থ করা যাবে না।
১৯৭১ সালে যে অপশক্তি আমাদের স্বাধীনতার বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিল। যে অপশক্তি মুক্তিযুদ্ধকে ধ্বংস করে দিতে চেয়েছিল, সেই অপশক্তি আবার সচল হয়েছে বলেও মনে করেন তিনি। তাই জাতীয়-আন্তর্জাতিক সকল শক্তির ষড়যন্ত্রকে মোকাবেলা করে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের ১৬ কোটি মানুষ এগিয়ে যাবে বলে করেন সাবেক মন্ত্রী নানক।
দলের নেতাকর্মীদের ষড়যন্ত্রের বিরুদ্ধে সতর্ক থাকতে এবং জনগণের পাহারাদার হিসাবে দায়িত্ব পালন করার আহ্বান জানান। জাহাঙ্গীর কবির নানক বলেন, আমরা গণতন্ত্রের পাহারাদার। আমরা মানুষের জীবনরক্ষায় পাহারাদার। আমরা পাহারা দেব এই জনননী জন্মভূমি যাতে কোন শকুনের ছোবলে ক্ষতবিক্ষত করতে না পারে; তার জন্য আমরা পাহারাদার হিসাবে দায়িত্ব পালন করবো।
বিএনপির উদ্দেশ্যে নানক বলেন, জনগণ আমাদেরকে দেখাবেন না। জনগণের দল বাংলাদেশ আওয়ামী লীগকে বিএনপি-জামায়াত কোনদিনও পরাজিত করতে পারবে না।
বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে পরে যোগ দেন ওবায়দুল কাদের। সেখানে তিনি নৌকা নৌকা স্লোগান দেন এবং আগামী জাতীয় নির্বাচনে ফাইনাল খেলা হবে বলে নেতাকর্মীদের রাজপথে প্রস্তুত থাকার আহ্বান জানান। তিনি বলেন, আমরা আক্রমণ করবো না কিন্তু আক্রান্ত হলে ছেড়ে দেব না। শ্যামলী স্কয়ারের সমাবেশে শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বঙ্গবন্ধু এভিনিউয়ের সমাবেশে যোগদান করেন।
বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন দলের সভাপতিমন্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সহ-সভাপতি আবদুস সাত্তার মাসুদ, যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহিসহ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT