বরিশালে আইডিইবি কেন্দ্রীয় নির্বাহী কমিটির নির্বাচন সম্পন্ন ॥ ভোটার ৩১৩ জন বরিশালে আইডিইবি কেন্দ্রীয় নির্বাহী কমিটির নির্বাচন সম্পন্ন ॥ ভোটার ৩১৩ জন - ajkerparibartan.com
বরিশালে আইডিইবি কেন্দ্রীয় নির্বাহী কমিটির নির্বাচন সম্পন্ন ॥ ভোটার ৩১৩ জন

3:42 pm , December 29, 2022

বিশেষ প্রতিবেদক ॥ ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) কেন্দ্রীয় নির্বাহী কমিটির ২০২৩-২৫ টার্ম নির্বাচনে বরিশালে ২৯ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল আটটায় ভোট গ্রহণ শুরু হয়। অনেকটা উৎসব আমেজে বেলা চারটায় ভোট গ্রহণ শেষ হয়। এ নির্বাচনে বরিশালে ৭০ ভাগ ভোট কাস্ট হয়েছে বলে জানালেন নির্বাচনের দায়িত্বে নিয়োজিত প্রিজাইডিং অফিসার গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মনিরুল ইসলাম। তিনি আরো জানান, সারা বাংলাদেশের প্রতিটি জেলায় এই ভোট গ্রহণ চলছে এবং ১৮ হাজার ভোটারের মধ্যে বরিশালে ৩১৩ জন ভোটার এতে ভোট প্রদান করার কথা।
তবে সরেজমিনে বরিশাল আইডিইবি ভবনের নির্বাচন কক্ষের রেজিস্ট্রারে দেখা যায়, বেলা তিনটা পর্যন্ত ভোট দিয়েছে ১৫৫ জন। এই নির্বাচনে কেন্দ্রীয়ভাবে মনোনীত দুটি প্যানেলের ৩৭ জন করে ৭৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করার কথা থাকলেও একটি প্যানেল বীর মুক্তিযোদ্ধা মোঃ ফজলুল হক ও খন্দকার মাঈনুর রহমান প্যানেল এই নির্বাচন বয়কট করেছে। ফলে এখন একটি মাত্র প্যানেলের ভোট গ্রহণ চলছে। এতে বীর মুক্তিযোদ্ধা একেএমএ হামিদ সভাপতি ও সাধারণ সম্পাদক মোঃ শামসুর রহমানসহ প্যানেলের ৩৭ জন সদস্যদের জয় অনেকটা নিশ্চিত হয়ে আছে। বরিশাল অঞ্চলের সহসভাপতি হিসেবে প্রকৌশলী আলহাজ্ব মোঃ মিজানুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বরিশাল ভবনের ভিতরে অনুষ্ঠিত এই নির্বাচনের সুষ্ঠ ব্যবস্থাপনায় নিয়োজিত মুক্তিযুদ্ধের স্বপক্ষের নেতা আইডিইবি বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক নাহিদ হোসেন তালুকদার জানালেন, অনেকটা উৎসব আমেজে এখানে ভোট গ্রহণ চলছে। বিপক্ষ প্যানেল তিনদিন আগে নির্বাচন বয়কট করলেও ভোটাররা ভোট দিলে তাদের ভোটও গণনা করা হবে বলে জানান তিনি। ভোট গ্রহণের সময় শেষ হলে এ নির্বাচনের প্রিজাইডিং অফিসার গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মনিরুল ইসলাম আরো জানান, সবমিলিয়ে ৭০ ভাগ ভোট কাস্ট হয়েছে লিখতে পারেন। এখন গননা চলছে। গননা শেষে এখানকার পরিসংখ্যান আমরা কেন্দ্রে জানিয়ে দেব। কেন্দ্র থেকেই বিজয়ী দলের নাম ঘোষণা হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT