জাগুয়া ও রায়পাশা-কড়াপুর ইউনিয়নের ভুমি সহকারীর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ জাগুয়া ও রায়পাশা-কড়াপুর ইউনিয়নের ভুমি সহকারীর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ - ajkerparibartan.com
জাগুয়া ও রায়পাশা-কড়াপুর ইউনিয়নের ভুমি সহকারীর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ

3:08 pm , December 27, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালের জাগুয়া ও রায়পাশা-কড়াপুর ইউনিয়নের ভুমি সহকারী কর্মকর্তা জসিম উদ্দিন হাওলাদারের বিরুদ্ধে অনিয়ম দূর্নীতির অভিযোগ পাওয়া গেছে। একটি মামলার তদন্ত করতে গিয়ে এ দূর্নীতির আশ্রয় নেন জসিম। মামলার অভিযোগকারী বা বাদী কে না জানিয়ে আর্থিক ভাবে প্রভাবিত হয়ে জসিম উদ্দিন গোপনে বিবাদীর পক্ষে প্রতিবেদন প্রদান করেন। এ ঘটনায় অভিযুক্ত জসিম উদ্দিনের অনিয়ম দূর্নীতির তদন্ত ও তাকে প্রত্যাহারের দাবী জানিয়ে ভুক্তভোগী ইসমাইল হোসেন বরিশাল জেলা প্রশাসকের বরাবরে গতকাল লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগে উল্লেখ করা হয়েছে জমিজমার বিষয় নিয়ে চলতি বছরের মার্চ মাসে একটি মামলা দায়ের করেন নগরীর কালিজিরার বাসিন্দা ব্যবসায়ী ইসমাইল হোসেন। আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে বরিশাল সহকারী কমিশনার (ভুমি) কে তদন্তের নির্দেশ প্রদান করেন। সহকারী কমিশনার (ভুমি) বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য জাগুয়া ও রায়পাশা-কড়াপুর ইউনিয়নের ভুমি সহকারী কর্মকর্তা জসিম উদ্দিন কে নির্দেশ প্রদান করেন। কিন্ত তদন্ত কর্মকর্তা জসিম উদ্দিন বাদীকে কোন ধরনের নোটিশ না দিয়ে বিবাদীদের সাথে আতাত করে আর্থিক ভাবে প্রভাবিত হয়ে গোপনে তদন্ত করেন। পরে লোক মারফত জানতে পারি জসিম উদ্দিন সরেজমিনে এসে তদন্ত করে গেছেন। খবর পেয়ে তদন্ত কর্মকর্তার কাছে গিয়ে বিষয়টি জানতে চাইলে তিনি উভয় পক্ষকে নোটিশ দিয়ে পুনরায় তদন্ত করবেন বলে জানান। কিন্তু এবারও একই কাজ করেন জসিম। মামলার বাদী ইসমাইলকে না জানিয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। যা গত ২৫ ডিসেম্বর আদালতের নোটিশের মাধ্যমে ইসমাইল হোসেন জানতে পারেন। ইসমাইলের অভিযোগ তদন্ত কর্মকর্তা ভুমি সহকারী কর্মকর্তা জসিম উদ্দিন মোটা অংকের ঘুষের বিনিময়ে এ কাজ করেছেন। তাই তার বিরুদ্ধে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের পাশাপাশি মামলাটি পুনরায় তদন্তের দাবী জানিয়েছেন ভুক্তভোগী ইসমাইল হোসেন।
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বরিশাল সফরে আসছেন
খবর বিজ্ঞপ্তির ॥ মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি ২৮ ডিসেম্বর (বুধবার) তিন দিনের সফরে বরিশাল আসছেন। প্রতিমন্ত্রী বৃহস্পতিবার সকাল ১০টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ডিএনএ ল্যাব ও ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার পরিদর্শন করবেন। সকাল ১১টায় বরিশাল জেলা শিল্পকলা একাডেমিতে শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠান, নারী ও শিশু নির্যাতন এবং বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভায় যোগ দেবেন। এছাড়াও বিকেল ৩টায় বরিশাল সার্কিট হাউজে বরিশাল , পটুয়াখালী, পিরোজপুর এবং ঝালকাঠি জেলার জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান, কর্মকর্তা ও বিভিন্ন প্রকল্পের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন। প্রতিমন্ত্রী শুক্রবার সকাল ১১টায় জেলা শিল্পকলা একাডেমিতে মহিলা বিষয়ক অধিদপ্তর পরিচালিত কিশোর-কিশোরী ক্লাবের কার্যক্রম সম্পর্কে মতবিনিময় করবেন। বিকেল ৪টায় মহিলা সহায়তা কেন্দ্র পরিদর্শন করবেন। শুক্রবার বিকেলে তিনি ঢাকার উদ্দেশে বরিশাল ত্যাগ করবেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT