অজানা আতংকে দক্ষিনাঞ্চলের সব যানবাহনে যাত্রীদের আকাল অজানা আতংকে দক্ষিনাঞ্চলের সব যানবাহনে যাত্রীদের আকাল - ajkerparibartan.com
অজানা আতংকে দক্ষিনাঞ্চলের সব যানবাহনে যাত্রীদের আকাল

3:37 pm , December 9, 2022

বিশেষ প্রতিবেদক ॥ বরিশালের বাবুগঞ্জে একটি স্কুল মাঠে কয়েকটি হাতবোমার বিস্ফোরণের পর অবিস্ফোরিত অবস্থায় আরও তিনটি ককটেল উদ্ধারের পরে উপজেলা বিএনপির সভাপতি ইসরাত হোসেন কচিসহ নামধারী ৫৮ জন ও অজ্ঞাতনামা আরো দেড়শজনকে আসামি করে মামলা করেছে পুলিশ। অভিযুক্তরা সবাই উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী বলে বাবুগঞ্জ থানার ওসি সাংবাদিকদের জানিয়েছেন।
এদিকে শনিবার ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্রে করে পথে পথে তল্লাশী সহ নানা অজানা আতংকে বৃহস্পতিবার বিকেল থেকেই রাজধানীমুখী সব যানবাহনে যাত্রী চলাচল হ্রাস পেতে থাকে। শুক্রবার সকাল থেকে যাত্রীর অভাবে রাষ্ট্রীয় সড়ক পরিবহন সংস্থা বিআরটিসি সহ সবগুলো বেসরকারী সড়ক পরিবহন কোম্পানির বাসের যাত্রা বাতিল করা হয়। প্রতিটি বাসেই ছিলো যাত্রীর আকাল। ফলে বেলা বাড়ার সাথে সাথে একের পর এক ট্রিপ বাতিল করা হয়েছে।
এমনকি অন্যান্য দিন শুধু বরিশাল নৌ বন্দর থেকেই যেখানে ৪-৫টি বড় মাপের নৌযান ঢাকায় যাত্রী নিয়ে যেত, সেখানে শুক্রবার মাত্র ১টি নৌযান ছেড়ে গেলেও যাত্রী ছিলো হাতে গোনা। যাত্রীর অভাবে ভোলা ও পটুয়াখালী নৌ বন্দর সহ দক্ষিণাঞ্চলের অন্য লঞ্চ টার্মিনাল থেকেও ঢাকার পথে যাত্রা বাতিল করেছে একাধিক নৌযান।
এদিকে বরিশালের বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ইউনিয়নের ঈশ্বর চন্দ্র নারায়ণ মাধ্যমিক বিদ্যালয় মাঠে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে তিন/চারটি ককটেল বিস্ফোরণের খবর পেয়ে বাবুগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তল্লাশি করে আরও তিনটি অবিস্ফোরিত বোমা উদ্ধার করে। ওসি মো. মাহবুবুর রহমান সাংবাদিকদের জানান, নাশকতার উদ্দেশ্যেই বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। পরে এ ঘটনায় বিএনপির সভাপতি সহ নামধারী ৫৮ জন ও অজ্ঞাতনামা আরো দেড়শ জনকে আসামি করে মামলা করেছে পুলিশ।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT