গৌরনদীতে মাটির গর্ত থেকে বেরিয়ে আসছে প্রাকৃতিক গ্যাস গৌরনদীতে মাটির গর্ত থেকে বেরিয়ে আসছে প্রাকৃতিক গ্যাস - ajkerparibartan.com
গৌরনদীতে মাটির গর্ত থেকে বেরিয়ে আসছে প্রাকৃতিক গ্যাস

3:01 pm , December 3, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ পাকা ঘর নির্মান করতে মাটি পরীক্ষার জন্য গর্ত করা হয়েছিলো। সেই গর্ত থেকে প্রাকৃতিক গ্যাস বেরিয়ে আসায় গ্যাসকূপ থাকার সম্ভাবনায় এলাকায় ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। গ্যাস বের হওয়া স্থানটি এক নজর দেখার জন্য ভীড় জমাচ্ছেন স্থানীয়রা। ঘটনাটি বরিশালের গৌরনদী উপজেলার শাওড়া মহল্লা এলাকায়। শনিবার দুপুরে সরেজমিনে দেখা গেছে, গর্তের ভেতর থেকে গ্যাস বের হওয়ার শব্দ শোনা গেছে।
স্থানীয় বাসিন্দা এইচএম টিপু জানান, শাওড়া গ্রামে রাস্তার পাশের জমিতে পাকা ঘর নির্মাণের জন্য গত বুধবার মাটি পরীক্ষা করান ব্যবসায়ী হাফিজুর রহমান। মাটি পরীক্ষার জন্য খুড়ে রাখা গর্ত থেকে শুক্রবার দুপুরে গ্যাস বের হওয়ার শব্দ শুনে সেখানে ম্যাচ কাঠি ছোড়ে স্থানীয় কতিপয় যুবক। এসময় সেখানে আগুন জ্বলতে শুরু করলে ভয় পেয়ে ওই যুবকরা ৯৯৯  ফোন করেন। পরবর্তীতে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভিয়ে গর্তটি মাটি চাপা দিয়ে রাখেন। এখনো ওই স্থান থেকে গ্যাস বের হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।
গৌরনদী ফায়ার ষ্টেশনের সদস্য আকতার উদ্দিন জানান, স্থানটি সংরক্ষিত ঘোষণা করা হয়েছে। পাশাপাশি সংরক্ষিত স্থানে জনসাধারণ যাতে প্রবেশ করতে না পারে সেজন্য সতর্কতামূলক নোটিশ ঝুলিয়ে দেওয়া হয়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস জানান, ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT