রহমতপুর কৃষি ইনষ্টিটিউটের অধ্যক্ষ ও দুই কর্মকর্তাসহ ১৮ শিক্ষার্থীর বদলি রহমতপুর কৃষি ইনষ্টিটিউটের অধ্যক্ষ ও দুই কর্মকর্তাসহ ১৮ শিক্ষার্থীর বদলি - ajkerparibartan.com
রহমতপুর কৃষি ইনষ্টিটিউটের অধ্যক্ষ ও দুই কর্মকর্তাসহ ১৮ শিক্ষার্থীর বদলি

3:25 pm , December 1, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ বাবুগঞ্জের রহমতপুর কৃষি প্রশিক্ষন ইনষ্টিটিউটের অধ্যক্ষ ও দুই উপ সহকারী কৃষি কর্মকর্তাসহ ১৮ শিক্ষার্থীকে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার ইনষ্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও মুখ্য প্রশিক্ষক মোহাম্মদ আলীকে বদলি করেছে কৃষি মন্ত্রনালয়। সত্যতা স্বীকার করে মোহাম্মদ আলী বলেন, তার বিরুদ্ধে নানা অভিযোগ এনে গত ৮ নভেম্বর পরীক্ষা বর্জন করে বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। এ ঘটনায় ঘটিত তদন্ত কমিটির সুপারিশে কিছুদিন পূর্বে ১৮ শিক্ষার্থী ও দুই জন উপসহকারীকে দেশের বিভিন্ন স্থানের কৃষি প্রশিক্ষন ইনষ্টিটিউটে বদলি করা হয়। তার দাবি মিথ্যা অভিযোগ দেয়ায় তিনি ইচ্ছে করে বদলি হয়েছেন।
কৃষি মন্ত্রণালয়ের সম্প্রসারন ১ শাখার উপ সচিব আবুল কালাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে জানা গেছে, ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও মুখ্য প্রশিক্ষক মোহাম্মদ আলী জিন্নাহকে রাঙ্গামাটি জেলা বীজ প্রত্যয়ন অফিসার পদে বদলি করা হয়েছে। আগামী ১১ ডিসেম্বরের মধ্যে তাকে ওই পদে যোগদান করতে হবে। এর মধ্যে যোগদান না করলে ষ্ট্যান্ড রিলিজ হিসেবে গন্য হবে।
একই প্রজ্ঞাপনের মাধ্যমে নীলফামারি কৃষি সম্প্রসারণ অ?ধিদপ্তরের উপ পরিচালক আবু বক্কর সিদ্দিককে বরিশাল কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউটের অধ্যক্ষ পদে বদলী করা হয়েছে।গত ৮ নভেম্বর অধ্যক্ষ মোহাম্মদ আলী জিন্নাহর অপসারনসহ ৬ দফা দাবীতে অধ্যক্ষকে নিজকক্ষে তালা দিয়ে অবরুদ্ধ করার পর ক্যাম্পাসে বিক্ষোভ করেন। পরে বরিশাল-ঢাকা মহাড়কের রহমতপুর ব্রীজে অবস্থান নেয়।মহাসড়কে ২০ মিনিটের মতো অবস্থান করার পর পুলিশ তাদের সরিয়ে দেয়। পরে শিক্ষার্থীরা বরিশাল-ঢাকা মহাসড়কের বাবুগঞ্জের রহমতপুর ব্রিজ এলাকার দুই পাশে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।বেলা সাড়ে ৩টার দিকে বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত ফাতিমা তাদের দাবি পূরণের আশ্বাস দিলে তারা মহাসড়ক থেকে সরে যান এবং অধ্যক্ষের কক্ষের তালা খুলে দেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT