বিএম কলেজ না থাকলে আমি আজকের অবস্থানে থাকতে পারতাম না-স্বরাষ্ট্র সচিব বিএম কলেজ না থাকলে আমি আজকের অবস্থানে থাকতে পারতাম না-স্বরাষ্ট্র সচিব - ajkerparibartan.com
বিএম কলেজ না থাকলে আমি আজকের অবস্থানে থাকতে পারতাম না-স্বরাষ্ট্র সচিব

1:27 pm , November 26, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ ৪৩ বছর আগে যে প্রতিষ্ঠানের ছাত্র ছিলেন সেই প্রতিষ্ঠানে পুণর্মিলনী ও শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে এলেন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান। যদিও ছাত্র জীবনে সবাই তাকে টিপু নামেই বেশী চিনতেন, জানতেন। এই মানুষটিই ১৯৭৯ সালে একাদশ শ্রেনীর ছাত্র হয়ে বিএম কলেজে ভর্তি হয়েছিলেন। শনিবার দুপুরে বিএম কলেজের এলামনাই-৮১ পুণর্মিলনী-২০২২ ও ছাত্র ছাত্রীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি। প্রধান অতিথির বক্তব্যে আমিনুল ইসলাম খান ৪৩ বছর আগের দিনটির কথা স্বরণ করে বলেন, পরিবার থেকে এক ধরনের আল্টিমেটাম দেওয়া হয়েছিলো নিজ যোগ্যতায় বিএম কলেজে ভর্তিতে সুযোগ পেতে হবে। সুযোগ না পেলে কোন ধরণের তদ্বির করা হবে না। একটু হেসে তিনি বলেন, তদ্বিরের প্রয়োজন হয়নি, নিজ যোগ্যতায়ই ভর্তির সুযোগ পেয়েছিলাম। অবশ্য কখনোই নিয়মিত ছাত্র ছিলাম না যোগ করেন আমিনুল ইসলাম খান। তিনি বলেন, বি এম কলেজ আমার একটি আবেগের জায়গা। এখানে অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। সত্যি কথা বলতে এই প্রতিষ্ঠানটি না থাকলে আজ আমি এবং আমরা অনেকেই এই অবস্থানে আসতে পারতাম না। তিনি আরো বলেন, শুধু এলামনাই ৮১ নয় আমরা পুরো বিএম কলেজের সাবেক শিক্ষার্থীদের নিয়ে বড় পরিসরে বিএম কলেজ এলামনাই নামে একটি সংগঠন গড়ে তুলবো। যে সংগঠনের মাধ্যমে বর্তমান ও পুরাতন শিক্ষার্থীদের মধ্যে একটি সেতুবন্ধন তৈরী হবে। এছাড়া এই সংগঠনের মাধ্যমে বর্তমানে অধ্যয়নরত শিক্ষার্থীরা নানাভাবে উপকৃত হবে। বিএম কলেজের এলামনাই-৮১ সংগঠনের মাধ্যমে বিএম কলেজের একাদশ শ্রেনীর ২০ শিক্ষার্থীকে বৃত্তি প্রদানের চেক প্রদান করা হয়।
বিএম কলেজের শিক্ষক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ড. গোলাম কিবরিয়ার সভপতিত্বে অন্যান্যদের মধ্যে অতিথি ছিলেন বিএম কলেজের এলামনাই-৮১ ব্যাচের ছাত্র সরকারের অতিরিক্ত সচিব রেজাউল করিম, মেজর ফিরোজ খান ফরাজী, কুমিল্লা বিশ^বিদ্যালয়ের ভিসি মোঃ মঈন প্রমুখ। অনুষ্ঠান শেষে সংগঠনটির সকল সদস্য ফটোসেশনে অংশ নেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT