শত্রুতায় প্রাণ গেছে ১৪শ’ কলা গাছের শত্রুতায় প্রাণ গেছে ১৪শ’ কলা গাছের - ajkerparibartan.com
শত্রুতায় প্রাণ গেছে ১৪শ’ কলা গাছের

3:43 pm , November 25, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ সদর উপজেলার চরমোনাই ইউনিয়নে জমি নিয়ে বিরোধের জেরে প্রায় দেড় হাজার কলা গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। শুক্রবার দিনগত গভীর রাতে ইউনিয়নের ডিঙ্গা মানিক গ্রামে এ ঘটনা ঘটেছে বলে বাগান মালিক মো. আফওয়ান (৩৫) জানিয়েছেন। তিনি জানান, চাচা মো. শাখাওয়াত হোসেনের প্রায় ২ একর জমি ইজারা নিয়ে কলা বাগান করেছেন। শুক্রবার দিনগত রাতে দুর্বৃত্তরা বাগানের ১ হাজার ৪‘শ কলাগাছ কেটে ফেলছে।
আফওয়ান জানান, সবরী জাতের কলা গাছ খুব অল্প সময়ের মধ্যে ফলন হতো। এসব গাছ কেটে ফেলায় তার পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে।
তিনি জানান, এর আগেও গত ৬ নভেম্বর কলা বাগানের পাশে ৩৮ শতাংশ জমির উপর পুকুরে বানিজ্যিক চাষ করা মাছ বিষ দিয়ে মেরে ফেলেছে দুর্বৃত্তরা। পুকুরে চাষ করা রুই, কাতল, মৃগেল, থাই পুটি, মিনার কাপ, গ্রাস কাপ, তেলাপিয়া জাতের প্রায় সাড়ে তিন লাখ টাকার মাছ মেরে ফেলেছে। এ ঘটনায় কোতয়ালী মডেল থানায় সাধারন ডায়েরী করা হয়েছে।
আফওয়ানের ধারনা জমি নিয়ে ডিঙ্গামানিক গ্রামের মিলন গাজি, আমির হাওলাদার ও নূর মোহাম্মদসহ কয়েকজনের বিরোধ রয়েছে। এর জেরে এ ঘটনা ঘটেছে।
এরআগে কোতয়ালী মডেল থানায় করা জিডির তদন্তকারী কর্মকর্তা এএসআই ইসমাইল বলেন, জিডি তদন্তের জন্য আদালতে অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে। আদালত প্রতিবেদন দিলে তদন্ত করা হবে।
কোতয়ালী মডেল থানার ওসি আজিমুল করিম বলেন, একটু আগে বিষয়টি শুনেছেন। অভিযোগ দিতে বলেছি। অভিযোগ পেলে ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT