আজ বরিশালে আসছেন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান টিপু আজ বরিশালে আসছেন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান টিপু - ajkerparibartan.com
আজ বরিশালে আসছেন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান টিপু

3:39 pm , November 24, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ আজ বরিশালে আসছেন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের জন নিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব বরিশালের কৃতি সন্তান মোঃ আমিনুল ইসলাম খান টিপু। শুক্রবার সকালে সড়ক পথে ঢাকা থেকে বরিশালের উদ্দেশ্যে রহনা করবেন তিনি। দুপুরে বরিশাল পৌছে সার্কিট হাউজে অবস্থান করবেন। এরপর মুসলিম গোরস্থান মসজিদে জুম্মার নামাজ আদায় শেষে তার বড় ভাই বিএম কলেজের সাবেক জননন্দিত জিএস আশির দশকের জনপ্রিয় ছাত্র নেতা মরহুম শহীদ খানের কবর জিয়ারত করবেন।
তার একান্ত সচিব মোহাম্মদ মোবাশে^র হাসান বলেন, বন্ধু মহলের সাথে কোন এক স্থানে মধ্যাহ্ন ভোজনে অংশ নেবেন তিনি। এরপর বিকেলে কোন সিডিউল না থাকায় স্বভাব সুলভ ভাবে বন্ধু মহল, পরিচিতজন ও শুভাকাঙ্খিদের সাথে বিকেল থেকে রাত পর্যন্ত আলাপ চারিতা ও গল্প গুজবে সময় পার করবেন। শনিবার সকালে বরিশাল সার্কিট হাউজে বরিশাল বিভাগীয় প্রশাসনের সাথে আইন শৃঙ্খলা বিষয়সহ প্রাসঙ্গিক নানা বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সেখানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন আমিনুল ইসলাম খান টিপু। এ দিন বিকেলেই পুনরায় সড়ক পথে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা কবার কথা রয়েছে তার। চলতি বছরের অক্টোবরের শেষ সপ্তাহে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব হিসেবে নিয়োগ পান আমিনুল ইসলাম খান। তার আগে গত ৯ ফেব্রুয়ারি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সচিবের দায়িত্ব পান মো. আমিনুল ইসলাম খান। পরে একই মন্ত্রনালয়ের সিনিয়র সচিব হিসাবে তাকে পদোন্নতি প্রদান করা হয়। ২০২০ সালের ৭ জুলাই কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব পদে যোগদান করেন তিনি। এর আগে তিনি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে কর্মরত ছিলেন। প্রশাসনের এই কর্মকর্তা গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে অতিরিক্ত সচিব পদে দায়িত্ব পালন করেছেন। বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা হিসেবে আমিনুল ইসলাম খান ১৯৮৯ সালে চাকরি জীবন শুরু করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে বি.এ অনার্স ও এম.এ এবং এলএলবি ডিগ্রি অর্জন করেন। তার সহধর্মিণী বেগম রায়হানা তাসনীম একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেন। পারিবারিক জীবনে তিনি দুই পুত্র সন্তানের জনক। তার গ্রামের বাড়ি বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় এবং পৈত্রিক নিবাস নগরীর অক্সফোর্ড মিশন রোড।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT