নগরীর ফুটপাতে শীতবস্ত্রের দোকানে বেড়েছে ভীড় নগরীর ফুটপাতে শীতবস্ত্রের দোকানে বেড়েছে ভীড় - ajkerparibartan.com
নগরীর ফুটপাতে শীতবস্ত্রের দোকানে বেড়েছে ভীড়

3:56 pm , November 21, 2022

শামীম আহমেদ ॥ শীতের শুরুতেই নগরীর ফুটপাতে শীতবস্ত্রের অস্থায়ী দোকানগুলোতে ভীড় বেড়েছে। গত কয়েক দিন থেকে জমজমাট হয়ে উঠেছে বেচাকেনা। মধ্যবিত্ত, নি¤œ মধ্যবিত্ত ও নি¤œ আয়ের মানুষসহ প্রায় সকল শ্রেণি ও পেশার মানুষ ফুটপাতের দোকান থেকে শীতের কাপড় কেনাকাটা করছেন। দক্ষিণাঞ্চলে বইছে শীতের হিমেল হাওয়া। গ্রামের তুলনায় শহরে শীতের তীব্রতা কম। এরপরেও সর্দি, কাশিসহ শীতকালীন নানা রোগের হাত থেকে রক্ষা পেতে বাড়তি সতর্কতা নিচ্ছেন বরিশালবাসী। ক্রয় করছেন হালকা ও মাঝারি ধরনের শীতের গরম পোশাক।
নগরীর সিটি কর্পোরেশন ও জেলা পরিষদের সামনের ফুটপাতের দোকানগুলোতে দেখা গেছে ক্রেতাদের ভীড়। শুধু তাই নয় মহসিন মার্কেট, সিটি মার্কেট, নথুল্লাবাদ বাস টার্মিনাল, রূপাতলী বাস টার্মিনাল, লঞ্চঘাট, সদর রোডসহ নগরীর বিভিন্ন স্থানের ফুটপাত ও মার্কেটগুলো ঘুরে দেখা গেছে, শীতবস্ত্রের দোকানগুলোতে ভীড় লেগেই রয়েছে। ভীড়ের কারণে দামাদামি ও যাচাই বাছাই করে কেনার সুযোগ অনেকটা কম পাচ্ছে ক্রেতারা।
বরিশাল জাদুঘরের সামনে ফুটপাতের ব্যবসায়ী কবির হোসেন বলেন, আমরা বছরে দুই ঈদ ছাড়া এই শীতে একটু বাড়তি ব্যবসা করার সুযোগ পেয়ে থাকি। তবে সারা বছর আবার এ সুযোগ পাওয়া যায়না। অপর ব্যবসায়ী আলম মিয়া বলেন, গত বছরও শীতবস্ত্রের মার্কেট জমজমাট ছিলো। তবে এবার শীত আসতেই ক্রেতারা আগে ভাগে শীতের কাপড় কিনে নিচ্ছেন।
নগরীর পলাশপুর এলাকার বাসিন্দা ক্রেতা সুফিয়া বেগম বলেন, শীতের প্রভাব বেশি পড়ার আগেই এবার শীতের পোশাক কেনার জন্য ফুটপাতের মার্কেটে এসেছি। তিনি আরও বলেন, আমরা গরীব তাই আমাদের বেশি দামের পোশাক কেনার সামর্থ্য নেই। বর্তমানে সংসার চালাতেই হিমশিম খেতে হচ্ছে। তাই ফুটপাতের পোশাকই আমাদের একমাত্র ভরসা।
ফুটপাতের ভ্যানগাড়ি থেকে পোশাক ক্রয় করা রিকশা চালক সোহেল সন্যামত বলেন, হঠাৎ শীত নামার কারণে সন্ধ্যার পরে ঠান্ডা নিবারণের জন্য একটি সোয়েটার কিনলাম মাত্র ১০০ টাকা দিয়ে। তিনি আরো বলেন, ১০০ টাকার এই সোয়েটার দিয়ে এবছরের পুরো শীত মোকাবেলা করবো।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT