প্রাইভেট না পড়ায় গনিত বিষয়ে ফেল করিয়ে দেয়ায় ক্ষোভে মহিলা কলেজ ছাত্রীর আত্মহত্যা প্রাইভেট না পড়ায় গনিত বিষয়ে ফেল করিয়ে দেয়ায় ক্ষোভে মহিলা কলেজ ছাত্রীর আত্মহত্যা - ajkerparibartan.com
প্রাইভেট না পড়ায় গনিত বিষয়ে ফেল করিয়ে দেয়ায় ক্ষোভে মহিলা কলেজ ছাত্রীর আত্মহত্যা

3:12 pm , November 20, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ প্রাইভেট না পড়ায় গনিত বিষয়ে ফেল করিয়ে দেয়ায় বরিশাল সরকারী মহিলা কলেজের একাদশ শ্রেনীর এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। রোববার বিকেলে নগরীর নিজ বাসার বারান্দায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। ওই ছাত্রী হলো- মালিয়া মারিয়া মৌলি (১৭)। সে নগরীর নথুল্লাবাদ শের-ই বাংলা সড়কের বায়তুল মিনা ভবনের বাসিন্দা মো. মোশারেফ হোসেনের কন্যা। তার মা কোয়েল সাংবাদিকদের জানায়, দুপুর ১টায় কলেজ থেকে মৌলি বাসায় আসে। এ সময় সে তাকে জানিয়েছে, গনিত বিষয়ে সে ফেল করতে পারেন না। তাকে ফেল করানো হয়েছে। এ জন্য তার মন ভালো নেই। মেজাজও খারাপ। তাই সে নিজের কক্ষে প্রবেশ করে। তার কোন সাড়া না পেয়ে বারান্দায় গিয়ে মৌলিকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। তাকে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষনা করেছেন। মৌলির বাবা মোশারেফ হোসেন কলেজ শিক্ষক। বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতিরনেতা অধ্যক্ষ মহসিন-উল- ইসলাম হাবুল জানান, কলেজের গনিত শিক্ষকের কাছে প্রাইভেট পড়েনি মৌলি। এ কারনে তাকে বর্ষ পরীক্ষায় গনিত বিষয়ে ফেল করানো হয়েছে। বিষয়টি মৌলি শিক্ষকের কাছে জানতে চেয়েছিলো। তখন শিক্ষক তাকে কোন কিছু বলেছে, যা মেনে নিতে পারেনি। তাই নিজেকে শেষ করে দিয়েছে। এ অভিযোগ সম্পর্কে বরিশাল সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আসাদ বলেন, প্রাইভেট না পড়ানোর জন্য ছাত্রীকে ফেল করিয়ে দেয়ায় আত্মহত্যা করেছে বলে শুনেছি। কিন্তু কেউ কোন অভিযোগ করেনি। তবুও আমি খোঁজ নিয়ে জেনেছি কেউ প্রাইভেট পড়ায় কিনা। কিন্তু কেউ প্রাইভেট পড়ায় না। তবুও বিষয়টি খোঁজ নিয়ে জানতে পারলে এ বিষয়ে মন্ত্রনালয়ে লেখা হবে।
তিনি আরো জানান, গত ১৪ ও ১৬ নভেম্বর প্রথম বর্ষের চুড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষার ফলাফল কারো যদি মনপূত না হলে, তাদেরকে মুল্যায়নের জন্য আবেদন করতে বলা হয়েছে। এ সুযোগ দেয়ার পরেও এটা হওয়ার কথা নয়।
কোতয়ালী মডেল থানার ওসি আজিমুল করিম জানিয়েছেন, খবর পেয়েছি। এ ঘটনায় অপমৃত্যুর মামলা হবে। কোন অভিযোগ দিলে তদন্ত করে পরবর্তি ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT