মওলানা আব্দুল হামিদ খান ভাসানীকে শ্রদ্ধায় স্মরণ মওলানা আব্দুল হামিদ খান ভাসানীকে শ্রদ্ধায় স্মরণ - ajkerparibartan.com
মওলানা আব্দুল হামিদ খান ভাসানীকে শ্রদ্ধায় স্মরণ

3:20 pm , November 17, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীকে। তার ৪৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে নগরীতে গণসংহতি আন্দোলনের আয়োজনে সাধারন জনতা শ্রদ্ধাঞ্জলী দিয়েছে। বৃহস্পতিবার অশ্বিনী কুমার হল চত্বরে তার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করা হয়। মওলানা ভাসানীর স্মৃতিস্তম্ভে পুষ্পঅর্পণ করেন গণসংহতি আন্দোলন, ছাত্র ফেডারেশন, মওলানা ভাসানী পাঠাগার, ভাসানী অনুসারী পরিষদ, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ), বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস)। নেতৃবৃন্দ বলেন, মওলানা আবদুল হামিদ খান ভাসানী আজীবন সার্বভৌমত্বের জন্য লড়াই করেছেন, গণতন্ত্রের জন্য লড়াই করেছেন। সকল প্রাণের মর্যাদার জন্য তিনি লড়াই করেছেন। আজ আমাদের দুর্ভাগ্য, এই বাংলাদেশে আমরা আছি, যেখানে মওলানা ভাসানী যে আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেছিলেন, সেই দল বাংলাদেশে ফ্যাসিবাদ কায়েম করেছে। এ দল বাংলাদেশের সমস্ত কণ্ঠস্বরকে থামিয়ে দিতে চায়। ভয় দেখাতে চায়। তারা রাষ্ট্রের সমস্ত প্রতিষ্ঠানকে পকেটে নিয়ে রাষ্ট্রকে বিপদের মুখে ঠেলে দিয়েছেন। দেশে নির্বাচন নেই, নির্বাচনকে তারা তামাশায় পরিনত করেছেন।
বক্তারা বলেন,  মওলানা ভাসানী ছিলেন গণমানুষের নেতা। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত মেহনতী মানুষের মুক্তির জন্য সংগ্রাম করেছেন। তাই পৃথিবীতে যতদিন শোষণ বঞ্চনা থাকবে মওলানা ভাসানী ততদিন প্রাসঙ্গিক থাকবেন? ক্ষুদ্র রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য কোন অপশক্তি মওলানা ভাসানীকে প্রান্তিক করতে চাইলেও তারা তা পারবে না। কারন মওলানা ভাসানী সর্বদা মুক্তিকামী জনতার পথপ্রদর্শক হয়ে আছেন, থাকবেন।
নেতৃবৃন্দ আরো বলেন, মহান এই নেতার নামে শপথ নিয়ে আমাদের  কতৃত্ববাদী এই সরকারকে হটিয়ে ভোটাধিকার ও রাষ্ট্রের গণতান্ত্রিক রুপান্তরের লড়াইকে বেগবান করতে হবে। কেবলমাত্র ক্ষমতার পরিবর্তনই নয় সরকার ও শাসন ব্যবস্থা পরিবর্তন অত্যন্ত জরুরি। এ লড়াইয়ে দেশের শ্রমিক কৃষক সহ মেহনতি মানুষে অংশগ্রহণের আহ্বান জানাই। মাওলানা ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী উৎযাপন কমিটির আহ্বায়ক ও গণসংহতি আন্দোলন বরিশাল জেলা কমিটির অন্যতম সদস্য নজরুল ইসলাম খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা কমিটির আহ্বায়ক দেওয়ান আবদুর রশিদ নীলু, ছাত্র ফেডারেশন বরিশাল জেলা কমিটির সহ সভাপতি হাসিব আহমেদ, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল, বাসদ বরিশাল জেলা কমিটির সদস্য বিজন সিকদার। সঞ্চালকের দায়িত্ব পালন করেন গণসংহতি আন্দোলন বরিশাল জেলা কমিটির সদস্য সাকিবুল ইসলাম সাফিন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT