মোকসেদ হত্যা মামলায় অজ্ঞান পার্টির সদস্যর যাবজ্জীবন কারাদন্ড মোকসেদ হত্যা মামলায় অজ্ঞান পার্টির সদস্যর যাবজ্জীবন কারাদন্ড - ajkerparibartan.com
মোকসেদ হত্যা মামলায় অজ্ঞান পার্টির সদস্যর যাবজ্জীবন কারাদন্ড

3:13 pm , November 16, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ জুসের সাথে নেশাজাতীয় দ্রব্যে সেবন করিয়ে হত্যার দায়ে অজ্ঞান পার্টির এক সদস্যকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে বরিশালের একটি আদালত। এছাড়াও দন্ডিত আসামীকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। বুধবার বরিশালের জননিরাপত্তা বিঘœকারী ও অপরাধ দমন ট্রাইবুনালের বিচারক টিএম মুসা এ রায় দেন। দন্ডিত আসামী হলো- খোকন সিকদার। সে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার বাসিন্দা।
জননিরাপত্তা বিঘœকারী ও অপরাধ দমন ট্রাইবুনালের বিশেষ পিপি লস্কর নুরুল হক জানান, রায় ঘোষনার সময় আসামী পলাতক ছিলো।
হত্যার শিকার হয়েছেন বরিশালের বাবুগঞ্জ উপজেলার বাসিন্দা মোকসেদ আলী খান।
মামলার বরাতে আদালতের বেঞ্চ সহকারী মো. সবুজ জানান, মোকসেদ আলী খান ২০১৩ সালের ৮ মার্চ ঢাকা থেকে আল-ওয়ালিদ লঞ্চে রওনা দেয়। পথিমধ্যে তাকে জুসের মধ্যে নেশাজাতীয় দ্রব্যে সেবন করানো হয়। এতে সে অসুস্থ হয়ে পড়েন। তখন অজ্ঞান পার্টির সদস্য খোকন সিকদার তাকে লঞ্চের পিছনে নিয়ে নদীতে ফেলে দেয়। পরদিন বাবুগঞ্জের সন্ধ্যা নদী থেকে মোকছেদ খানের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় ২০১৩ সালের ১২ মার্চ বাবুগঞ্জ থানায় হত্যা মামলা করে তার ছেলে শামীম খান। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের পরিদর্শক উথান চো ২০১৫ সালের ১২ মার্চ খোকনকে অভিযুক্ত করে চার্জশীট জমা দেয়। বিচারক ২৫ জনের মধ্যে ১৭ জনের স্বাক্ষ্য নিয়ে রায় দিয়েছেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT