উদ্বোধনের অপেক্ষায় সর্বাধিক সুবিধা সম্পন্ন ক্রাউন কনভেনশন হল এন্ড রেষ্টুরেন্ট উদ্বোধনের অপেক্ষায় সর্বাধিক সুবিধা সম্পন্ন ক্রাউন কনভেনশন হল এন্ড রেষ্টুরেন্ট - ajkerparibartan.com
উদ্বোধনের অপেক্ষায় সর্বাধিক সুবিধা সম্পন্ন ক্রাউন কনভেনশন হল এন্ড রেষ্টুরেন্ট

3:08 pm , November 16, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীর বগুড়া রোডে অক্সফোর্ড মিশন হাই স্কুলের ঠিক বিপরীতে তাকালেই দেখা মিলবে একটি সুসজ্জিত ভবন। প্রথম দেখায় নির্মাণাধীন আধুনিক একটি ভবন মনে হলেও মূলত ভবনটির নির্মান কাজ শেষ। এখন চলছে সাজসজ্জা ও সৌন্দর্য বর্ধনের কাজ। কাঠামোগত সৌন্দর্য আধুনিক নির্মান শৈলীর রুপায়ন দেখে ভবনটি নির্মান কাজ শুরুর প্রথম দিকে নগরবাসীর মনে কৌতুহল ছিলো কি হতে যাচ্ছে এটি। সম্প্রতি ভবনের সামনে একটি নাম সম্বলিত ব্যানার সাটিয়ে দেওয়ায় সবার কৌতুহল দূর হয়েছে। এটি একটি কনভারসেশন সেন্টার। যার নাম করণ করা হয়েছে ক্রাউন কনভেনশন হল এন্ড রেষ্টুরেন্ট।
বর্তমানে বরিশাল নগরীতে বেশ কয়েকটি কমিউনিটি সেন্টার তথা কনভেনশন হল রয়েছে। প্রয়োজনের প্রশ্নে পারিবারিক ও ব্যবসায়িক অনুষ্ঠানগুলো করার জন্য এসব সেন্টারের দ্বারস্থ হলেও সার্বিক মানদন্ডে অতৃপ্তের পাল্লাই ভারী হয় সেবা গ্রহীতাদের। অনুষ্ঠান আয়োজনে নগরবাসীর দীর্ঘ দিনের এমন চিরাচরিত ও এক ঘেয়েমি অবশেষে দূর হচ্ছে। নির্মান শৈলীর প্রতিটি পরতে পরতে নিখুঁত আধুনিকতার নিদর্শন শতভাগ মুগ্ধ করবে সেবা গ্রহীতাদের। ভবনের প্রতিটি স্তরে সৌন্দর্য বর্ধনে যে সব উপকরন ব্যবহার করা হয়েছে তাতে মুগ্ধতার সাগরে না ভেসে উপায় নেই। মনে হতে পারে কোন কল্পনার রাজ্যে বিচরণ করছেন।
নগরীর সর্বাধুনিক, রুচিশীল কারুকাজ সম্পন্ন এই হলটির প্রতিটি ফ্লোরের আয়তন সাড়ে ৪ হাজার স্কয়ার ফিট।
দুই ফ্লোর বিশিষ্ট এই হলে রয়েছে একসাথে ৫ শতাধিক মানুষ কে আপ্যায়নের ব্যবস্থা। সেবা গ্রহীতাদের পরিপূর্ন আয়েশের জন্য প্রতিটি ফ্লোরে আধুনিক ব্যবস্থা সম্পন্ন শীতাতপ নিয়ন্ত্রনের আওতায় রাখা হয়েছে। এছাড়া চেয়ার,টেবিল,হল ডেকরেশন,লাইটিংসহ সব কিছুতে আধুনিকতার যে সন্নিবেশ করা হয়েছে তা নগরীর ইতিহাসে অনন্য ও অপ্রতিদ্বন্দ্বী। আর গায়ে হলুদের জন্য নির্মিত স্টেজটি ও তার চারপাশের নয়নাভিরাম দৃশ্য অনুষ্ঠান আয়োজনকে শতভাগ স্বার্থক করে তুলবে। যথারীতি রয়েছে গাড়ি পার্কিং ও উচ্চ ক্ষমতা সম্পন্ন জেনারেটরের ব্যবস্থা। এখানে অনুষ্ঠান আয়োজনের জন্য যারা ইতিমধ্যে মনস্থির করেছেন তাদের জন্য সুখবর হচ্ছে চলতি মাসেই উদ্বোধন হতে যাচ্ছে ক্রাউন কনভেনশন হল এন্ড রেষ্টুরেন্টটি।
প্রতিষ্ঠানটির সত্বাধিকারী ফরিদুর রহমান রেজা বলেন, মনের মধ্যে পুষে রাখা দীর্ঘ বছরের শখ ও স্বপ্ন ছিলো এমন একটি কনভেনশন হল এন্ড রেষ্টুরেন্ট প্রতিষ্ঠা করা। আল্লাহ’র রহমতে আমার সে স্বপ্ন আজ বাস্তবে রুপ নিয়েছে। আমার বিশ^াস কনভেনশন হল এন্ড রেষ্টুরেন্ট নিয়ে বরিশালবাসী যে ধারণা নিয়ে আছেন তা এবার পাল্টে যাবে।
তিনি বলেন ভারতে ক্রাউন কনভেনশন হল এন্ড রেষ্টুরেন্ট নামে একটি প্রতিষ্ঠান রয়েছে। সেটা দেখার পর আশা পোষন করি সম্পূর্ন ওই আদলে বরিশালে একটি কনভেনশন হল এন্ড রেষ্টুরেন্ট করার। সত্যি বলতে বরিশালের ক্রাউন কনভেনশন হল এন্ড রেষ্টুরেন্ট ভারতের কনভেনশন হল এন্ড রেষ্টুরেন্টের প্রতিচ্ছবি।
তিনি বলেন শুধু ব্যবসা নয় মানুষকে সেবা প্রদানের জন্য প্রতিষ্ঠানটি তৈরী করেছি। মনে হতে পারে ধনী ব্যক্তি ও নামীদামী প্রতিষ্ঠান ছাড়া অন্যদের সুযোগ থাকবে না এখানে অনুষ্ঠান করার। কিন্তু সেবার প্রতিশ্রুতি দিয়ে মধ্য বিত্ত ও সকল শ্রেনী পেশার মানুষদের জন্য থাকবে বিশেষ ছাড়ের ব্যবস্থা।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT