বানারীপাড়ায় জলাতঙ্ক ভ্যাকসিন দেয়ার সময় ক্যাচারকে কামড়িয়েছে কুকুর বানারীপাড়ায় জলাতঙ্ক ভ্যাকসিন দেয়ার সময় ক্যাচারকে কামড়িয়েছে কুকুর - ajkerparibartan.com
বানারীপাড়ায় জলাতঙ্ক ভ্যাকসিন দেয়ার সময় ক্যাচারকে কামড়িয়েছে কুকুর

3:23 pm , November 15, 2022

এস মিজানুল ইসলাম, বানারীপাড়া ॥ বানারীপাড়ায় কুকুরের কামড়ে কেচার আহত হয়েছে। কুকুরকে জলাতঙ্ক প্রতিরোধী ভ্যাকসিন দেয়ার ক্যাচারকেই কামড় দেয়। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বেলা ১২ টার দিকে উপজেলার বাইশারীতে। উপজেলা স্বাস্থ্য পরিদর্শক আব্দুর রব জানান, স্বাস্থ্য বিভাগের উদ্যোগে জলাতঙ্ক প্রতিরোধী ভ্যাকসিন প্রদানকারী টীম কুকুরকে ভ্যাকসিন দেয়ার জন্য মাঠে নামে। এ সময় দক্ষ ক্যাচার আল আমিন (৩২) সিরিঞ্জ দিয়ে কুকুরটিকে ভ্যাকসিন দেয়। এ সময় কুকুরটি উল্টো ক্যাচারকে কামড় দেয়। দায়িত্বরত আল আমিনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে তাৎক্ষনিক জলাতঙ্কের ভ্যাকসিন দেয়া হয়েছে।
তিনি আরো জানান, বানারীপাড়া উপজেলায় গত ১৩ নভেম্বর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত ৬০৫ টি কুকুরদের ভ্যাকসিন দেয়া হয়েছে। এ জন্য ভ্যাকসিন প্রদানকারী ২৫, দক্ষ ক্যাচার ৫০, সহকারী সার্ভেয়ার ২৫ এবং সহকারী ক্যাচার ২৫ জন কাজ করছে। ভ্যাকসিন দেয়া হয়েছে কুকুরকে লাল রং মেখে চিহ্নিত করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT