ইটের গুড়া মিশিয়ে মরিচের গুড়া তৈরিকারী হাটখোলার খান স্টোরকে লাখ টাকা জরিমানা  ইটের গুড়া মিশিয়ে মরিচের গুড়া তৈরিকারী হাটখোলার খান স্টোরকে লাখ টাকা জরিমানা  - ajkerparibartan.com
ইটের গুড়া মিশিয়ে মরিচের গুড়া তৈরিকারী হাটখোলার খান স্টোরকে লাখ টাকা জরিমানা 

3:13 pm , November 15, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ কৃত্রিম রং ও ইটের গুড়া মিশিয়ে মরিচের গুড়া উৎপাদনের দায়ে নগরীর হাটখোলা এলাকার এক ব্যবসায়ী প্রতিষ্ঠানকে লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়া কৃত্রিম রং ও ইটের গুড়া মেশানো ৫ মন মরিচের গুড়া বিনষ্ট করা হয়েছে। মঙ্গলবার পরিচালিত ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিম হিসেবে জরিমানা ও বিনষ্টের আদেশ দেন বরিশাল জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী হাকিম এম রকিবুল হাসান। বরিশাল জেলা প্রশাসন ও বিএসটিআই বিভাগীয় অফিস যৌথভাবে এ অভিযান পরিচালনা করে। অভিযানে বিএসটিআই’র উপ-পরিচালক মো. জাকির হোসেন মিয়া,  সহকারী পরিচালক (মেট্রোলজি) জিয়াউল হক উপস্থিত ছিলেন।
বিএসটিআই থেকে জানানো হয়েছে, ভ্রাম্যমান আদালত নগরীর হাটখোলা মরিচপট্টি রোডের মেসার্স খান স্টোরে অভিযান চালায়। এ সময় সেখান থেকে কৃত্রিম রং ও ইটের গুড়া মিশিয়ে মরিচের গুড়া উৎপাদন করার সময় হাতে-নাতে ধরে ভ্রাম্যমান আদালত। এছাড়া অবৈধভাবে বিএসটিআই’র মানচিহ্ন ব্যবহার করায় প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়।
একই দিন বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার লাকী দাসের নেতৃত্বে নগরীর লঞ্চঘাট এলাকার মেসার্স সুইটি বেকারীতে অভিযান করে ভ্রাম্যমান আদালত। সেখানে বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ না করেই বিস্কুট ও কেক পণ্য তৈরির বিষয়টির প্রমান পায় আদালত। তাৎক্ষনিকভাবে প্রতিষ্ঠান থেকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। আদালতের প্রসিকিউশন কর্মকর্তার দায়িত্ব পালন করেন বিএসটিআই বিভাগীয় অফিসের ফিল্ড অফিসার (সিএম) ইকবাল আহম্মদ ও পরিদর্শক (মেট্রোলজি) জয়দেব রাজবংশী।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT