হঠাৎ করে বিএনপির দক্ষিণ জেলার নতুন কমিটি ঘোষনা হঠাৎ করে বিএনপির দক্ষিণ জেলার নতুন কমিটি ঘোষনা - ajkerparibartan.com
হঠাৎ করে বিএনপির দক্ষিণ জেলার নতুন কমিটি ঘোষনা

3:13 pm , November 15, 2022

আহ্বায়ক আবুল হোসেন খান – সদস্য সচিব আবুল কালাম শাহীন

নিজস্ব প্রতিবেদক ॥ হঠাৎ করেই বরিশাল দক্ষিন জেলা বিএনপির নতুন আহবায়ক কমিটি ঘোষনা করা হয়েছে। মঙ্গলবার বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজবী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিটি ঘোষনা করা হয়েছে। ঘোষিত কমিটিতে আহবায়ক করা হয়েছে বরিশাল- ৬ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য আবুল হোসেন খান। সদস্য সচিব হয়েছেন দক্ষিন জেলা বিএনপির পূর্বের কমিটির সাধারন সম্পাদক এ্যাড.আবুল কালাম শাহীন। ওই বিজ্ঞপ্তিতে ভোলা জেলারও আহবায়ক কমিটি ঘোষনা করা হয়।
এ বিষয়ে বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক (বরিশাল) বিলকিস জাহান শিরীন জানান, দলের প্রয়োজনে পরিবর্তন করে নতুন কমিটি দেয়া হয়েছে। দল যদি ক্ষতিগ্রস্থ হয়, তাহলে কমিটি বাদ দিয়ে নতুন করে করবে এটা স্বাভাবিক বিষয়। এখানে সেটা করা হয়েছে।
হঠাৎ করে পূর্বের আহবায়ক কমিটির দুই জনকে বাদ দিয়ে নতুন করে কমিটি করার বিষয়ে এ্যাড. শিরীন বলেন, তাদের বিরুদ্ধে সমন্বয়হীনতার অভিযোগ রয়েছে। তারা দলের চেয়ে ব্যক্তি স্বার্থ প্রাধান্য দিয়েছে। তৃনমুলের মতামত উপেক্ষা করেছে। যা বর্তমান সময়ে দলের জন্য ক্ষতিকারক। তাই কেন্দ্র নতুন কমিটি দিয়েছে। তিনি আরো বলেন, এটা অন্য সকলের জন্য একটা মেসেজ। যারা দলের জন্য কাজ করবে না। তাদের যে কোন সময় বাদ দেয়া হবে।
আগের পূর্নাঙ্গ কমিটি বিলুপ্ত করে এ্যাড. মুজিবুর রহমান নান্টুকে আহবায়ক ও আক্তার হোসেন মেবুলকে সদস্য সচিব করে দক্ষিন জেলা বিএনপির কমিটি ঘোষনা করা হয়েছিলো।
কিন্তু তাদের বিরুদ্ধে খামখেয়ালীপনা, পদ বানিজ্য, তৃনমুলকে উপেক্ষা করে নিজেদের পছন্দের লোকদের নিয়ে কমিটি গঠন করার অভিযোগ উঠে। তাদের এসব কর্মকান্ডের বিরুদ্ধে দক্ষিন জেলার আওতাধীন সকল উপজেলা কমিটি কেন্দ্রীয় নেতৃবৃন্দদের কাছে অভিযোগ দেয়। কেন্দ্রীয় নেতৃবৃন্দ এ সকল অভিযোগের সত্যতার প্রমান পেয়ে তাদের সরিয়ে নতুন করে কমিটি দেয়া হয়েছে বলে একটি সূত্র জানিয়েছে। এদিকে নতুন কমিটি ঘোষনায় বিএনপির দলীয় কার্যালয়ে মিষ্টি বিতরন করা হয়েছে। পূর্বের আহবায়ক কমিটি বাতিল করে নতুন করে কমিটি দেয়ায় আনন্দ প্রকাশ করেছে তৃনমুল নেতাকর্মীরা।
এছাড়াও গোলাম নবী আলমগীরকে আহবায়ক করে তিন সদস্য বিশিষ্ট ভোলা জেলার আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে প্রথম যুগ্ম আহবায়ক হলেন শফিউর রহমান কিরন ও সদস্য সচিব হলেন রাইসুল আলম। পূর্নাঙ্গ কমিটি ভেঙ্গে আহবায়ক কমিটি করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT