অবশেষে বিদ্যুৎ সংযোগ পেলো শেবাচিম হাসপাতালের সকল ইউনিট অবশেষে বিদ্যুৎ সংযোগ পেলো শেবাচিম হাসপাতালের সকল ইউনিট - ajkerparibartan.com
অবশেষে বিদ্যুৎ সংযোগ পেলো শেবাচিম হাসপাতালের সকল ইউনিট

3:20 pm , November 14, 2022

পুনঃ সংযোগ নিয়ে একই ঘটনার পুনরাবৃত্তির শংকা, দ্রুত সংস্কারের দাবী

নিজস্ব প্রতিবেদক ॥ অবশেষে দীর্ঘদিন পর বিদ্যুৎ সংকট মুক্ত হলো শেবাচিম হাসপাতাল। সোমবার দুপুর নাগাদ বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকা হাসপাতালটির একাধিক ওয়ার্ড তথা ইউনিটে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়। দীর্ঘদিন  বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকার পর বরিশাল গণপূর্ত বিভাগের নিরলস প্রচেষ্টায় অন্ধকারাচ্ছন্ন হাসপাতালটিতে আলোর দেখা মিলেছে। তবে এতেই আত্মতুষ্টির কোন কারণ নেই বলে জানিয়েছেন গণপূর্তের দায়িত্বশীল কর্মকর্তারা। তাদের শংকা ৫০ বছরের অধিক পুরনো সংযোগ যে কোন সময়ে আবার ডাউন হতে পারে। তাই যত দ্রুত সম্ভব হাসপাতালের সকল বিদ্যুৎ সংযোগগুলো সংস্কার করতে হবে।
গণপূর্ত বিভাগ মেডিকেল সার্কেলের উপসহকারী প্রকৌশলী (ইলেক্ট্রিক) মোঃ ফিরোজ বলেন, যে ৪/৫ টি সংযোগ বিচ্ছিন্ন হয়েছিলো আমরা সেগুলো ঠিক করেছি। এগুলো নিয়ে আপাতত আর কোন শংকা নেই। কিন্তু হাসপাতালে আরো অনেক সংযোগ রয়েছে যা ৫০ বছরের পুরনো। সেসব সংযোগ যে কোন সময়ে ডাউন হতে পারে। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে  দৃষ্টি দিতে হবে।
শেবাচিম হাসপাতালের পরিচালক ডাঃ এইচ এম সাইফুল ইসলাম বলেন, বিদ্যুৎ সংযোগ চালু হয়েছে বলে জেনেছি। এখন অস্ত্রোপচারসহ হাসপাতালের সকল স্বাভাবিক কর্যক্রম আগের মত চলবে। তিনি বলেন, বাকি লাইনগুলো যাতে দ্রুত সংস্কার করতে পারি তার জন্য হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহর ডিওলেটার স্বাস্থ্য মন্ত্রনালয়সহ সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে।  লাইনগত ত্রুটির কারনে গত প্রায় ১০ দিন ধরে হাসপাতালের জি ব্লকের পুরুষ সার্জারি ওয়ার্ড ৩ ও ৪, আই ব্লকের চক্ষু (পুরুষ), এ ব্লকের পুরুষ সার্জারি ১ ইউনিটে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়।  প্রায় এক মাস ধরে রেডিওলজি বিভাগেও বিদ্যুৎ নেই। যে কারনে হাসপাতালে অপারেশনসহ গুরুত্বপূর্ন সব ধরনের চিকিৎসা কার্যক্রম বন্ধ হয়ে পড়েছিেেলা। রবিবার রাতে সার্জারী ইউনিটে এবং সোমবার দুপুরে অন্য সব ইউনিটে বিদ্যুৎ সংযোগ চালু করা হয়।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT