প্রতারক মাইনুল রিমান্ডে, বিপুল অর্থ ও সম্পদের সন্ধান প্রতারক মাইনুল রিমান্ডে, বিপুল অর্থ ও সম্পদের সন্ধান - ajkerparibartan.com
প্রতারক মাইনুল রিমান্ডে, বিপুল অর্থ ও সম্পদের সন্ধান

4:02 pm , November 12, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ প্রতারণা মামলায় গ্রেফতার হয়েছেন মাইনুল ইসলাম(৩০) নামে এক ব্যক্তি। তাকে এক দিনের রিমান্ড দিয়েছে আদালত। রিমান্ড চলাকালে মূল ঘটনা আড়াল করতে মাইনুল ভিন্ন ভিন্ন তথ্য দিয়ে পুলিশকে বিভ্রান্ত করছে। তবে ৫ বছরের ব্যবধানে তার কোটি টাকার ব্যবসা, জমি ক্রয় ও বিশাল অট্টালিকার পেছনে আত্মসাতের প্রমান মিলেছে। গ্রেফতারের পর আত্মসাতের আরও অভিযোগ আসছে বিভিন্ন ব্যক্তির মাধ্যমে। পেটেলকো লিমিটেডের এমডির মামলায় বৃহস্পতিবার রাতে ঢাকার বাসাবো থেকে মাইনুলকে গ্রেফতার করে তদন্তকারী কর্মকর্তা মতিঝিল থানার এসআই শফিকুল ইসলাম আকন্দ। মাইনুল ইসলাম রাজাপুরের কৈবর্তখালী গ্রামের সোহরাব সিকদারের পুত্র। শুক্রবার অধিকতর তদন্তের জন্য ঢাকা চীফ মেট্্েরাপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতের ১৫নং কোর্টে মাইনুল ইসলামকে হাজির করা হলে বিচারক তাকে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। মামলার এজাহারে জানাযায়, মাইনুল ইসলাম পেটেলকো লিমিটেড নামে একটি ট্রান্সফর্মার উৎপাদন ও বিপণনকারী কোম্পানীতে এজিএম পদে ২৫ হাজার টাকা বেতনে ২০১৭ সালের ১২ জুন চাকুরী নেন। চলতি বছরের জানুয়ারী থেকে অফিসের সাথে সে যোগাযোগ  বিচ্ছিন্ন করে দেয়। তার কর্মকান্ড সন্দেহজনক মনে হলে অফিসের হিসাব বিভাগে তদন্ত করে দেখা যায় যে কারখানার মালামাল আত্মসাৎ বাবদ বিক্রীর জিম্মাদারী দায় দেনা, অর্থের একক গ্রহীতা হিসেবে মানি রিসিভ  ও তার দায়িত্বে থাকা টাকার হিসেবে গরমিলসহ মোট ৮ কোটি ৬২ লাখ ৮১ হাজার ৭৯০ টাকা আত্মসাতে প্রমান মিলেছে। এ অভিযোগে পেটেলকো লিমিটেডের এমডি মো. মাসুদ খান বাদী হয়ে ৭ নভেম্বর মতিঝিল থানায় একটি মামলা দায়ের করেন।
পেটেলকো লিমিটডের এমডি মো. মাসুদ খান বলেন, মাইনুল ইসলাম আমাদের কোম্পানীতে ২০১৭ সালের ১২ জুলাই ২৫ হাজার টাকা বেতনে যোগদান করে। জানুয়ারীতে  টাকা ও মালামাল আত্মাসাত করে সে আমাদের কোম্পানীর সাথে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয়। আত্মাসাতের টাকা ও মালামাল দিয়ে নিজে এমডি হয়ে নারায়গঞ্জের ফতুল্লায় বেষ্ট পাওয়ার নামে  একটি ট্রান্সফর্মার কোম্পানী গড়ে তুলেছে। প্রতারণার অর্থ দিয়ে ঝালকাঠির রাজাপুরের ছোট কৈবর্তখালী গ্রামের নিজ বাড়িতে বিশাল অট্টালিকা গড়েছেন। গ্রামর বাড়িতে কয়েক একর জমি ক্রয় করে। তদন্তকারী কর্মকর্তা মতিঝিল থানার এস আই শফিকুল ইসলাম আকন্দ বলেন, অভিযোগের ভিত্তিকে তাকে তার বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। আদালতে নির্দেশে তাকে ১ দিনের রিমান্ডে আনা হয়।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT