শেবাচিম হাসপাতালের চার ইউনিটে সোমবার থেকে বিদ্যুৎ চালু হচ্ছে শেবাচিম হাসপাতালের চার ইউনিটে সোমবার থেকে বিদ্যুৎ চালু হচ্ছে - ajkerparibartan.com
শেবাচিম হাসপাতালের চার ইউনিটে সোমবার থেকে বিদ্যুৎ চালু হচ্ছে

3:45 pm , November 12, 2022

হেলাল উদ্দিন ॥ দীর্ঘ ভোগান্তির পর শেবাচিম হাসপাতালে আলোর দেখা মিলবে সোমবার। গত কয়েক দিন ধরে দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ এই চিকিৎসা কেন্দ্রে বিদ্যুতের যে বিভ্রাট তার স্থায়ী সমাধান অনেকটা শেষের পথে। সব কিছু ঠিকঠাক থাকলে সোমবার বন্ধ থাকা সব সংযোগ সচল হবে। বরিশাল গণপূর্ত বিভাগ এবং হাসপাতাল কর্তৃপক্ষ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। বরিশাল গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. কামরুল হাসান বলেন, আশা করছি সোমবার হাসপাতালে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে। তিনি বলেন আমরা জানি হাসপাতালে সার্বক্ষনিক বিদ্যুতের প্রয়োজনীয়তা কতখানি। দাপ্তরিক কিছু বিষয় থাকে। যে কারনেই একটু বিলম্ব হচ্ছে। তারপরও চেষ্টার ত্রুটি ছিলো না।
গণপূর্ত বিভাগ মেডিকেল সার্কেলের উপসহকারী প্রকৌশলী (ইলেক্ট্রিক) মো. ফিরোজ বলেন, হাসপাতালে বিদ্যুতের সংযোগ মাটির নিচে থেকে করা হয়েছে। হাসপাতাল প্রতিষ্ঠার পর থেকে এই সংযোগ একবারের জন্যও সংস্কার করা হয়নি। ২০১৯ সাল থেকে সংশ্লিষ্ট সকল দপ্তরে এ বিষয়ে একাধিক চিঠি দিয়েছি। কিন্তু কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। যে কারনে এই সমস্যা। তারপরও শেষ পর্যন্ত সংযোগ সচল করার জন্য সব ব্যবস্থানিয়েছি। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ৪/৫ দিন ধরে হাসপাতালের জি ব্লকের পুরুষ সার্জারি ওয়ার্ড ৩ ও ৪। আই ব্লকের চক্ষু (পুরুষ), এ ব্লকের পুরুষ সার্জারি ১ ইউনিটে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন আছে। এছাড়া প্রায় ২০ দিন ধরে রেডিওলজি বিভাগে বিদ্যুৎ নেই।
হাসপাতাল পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম বলেন, অবস্থা এমন দাঁড়িয়েছিলো যে হাসপাতালে রোগী ভর্তি বন্ধ করে দেবার মত পরিস্থিতি তৈরী হয়েছিলো। নিজস্ব জেনারেটরের মাধ্যমে কোনভাবে সাধারন কিছু ওটি চালু রাখা সম্ভব হয়েছিলো। আর রোগীদের ভোগান্তির কথা কি বলবো। তিনি বলেন, সমস্যা সৃষ্টি হওয়ার সাথে সাথে বিষয়টি হাসপাতালে স্বাস্থ্য সেবা কমিটির সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি ও বিভাগীয় কমিশনারসহ সংশ্লিষ্ট সকল দপ্তরে জানিয়েছি। সবাই বিষয়টিকে গুরুত্ব দিয়ে যার যার অবস্থান থেকে চেষ্টা করছে। আল্লাহর কাছে শুকরিয়া যে দু এক দিনের মধ্যে সমস্যার সমাধান হচ্ছে। বেশী বিলম্ব হলে হাসপাতালে অকল্পনীয় সংকট ও সমস্যা সৃষ্টি হতো।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT