মহাসড়ক অবরোধ করে বিএম কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ মহাসড়ক অবরোধ করে বিএম কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ - ajkerparibartan.com
মহাসড়ক অবরোধ করে বিএম কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

3:48 pm , November 10, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুর একটায় নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা। কলেজের সম্মান শ্রেনীর দ্বিতীয় বর্ষের মওকুফ করা ৬০০ টাকা ফি তৃতীয় বর্ষে নেয়ার জন্য নোটিশ দেয়ায় এ বিক্ষোভ করা হয় বলে জানিয়েছেন ছাত্র নেতা বিজন সিকদার। একঘন্টা পর অধ্যক্ষ তাদের দাবি মেনে নেয়ার পর সড়ক থেকে তারা সরে আসেন। পরে যানবাহন চলাচল স্বাভাবিক হয় বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।
ছাত্র নেতা বিজন সিকদার জানান, কলেজ কর্তৃপক্ষ করোনাকালীন সময়ে দ্বিতীয় বর্ষে থাকাকালে বিভিন্ন খাতের  ৬শ টাকা মওকুফ করেন। যারা এখন তৃতীয় বর্ষের শিক্ষার্থী।  বৃহস্পতিবার ইনকোর্স ও টেস্ট পরীক্ষা দিতে এসে তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা জানতে পারে ৬শ টাকা ফি দিয়ে পরীক্ষায় অংশ নিতে হবে। এতে প্রায় পাঁচ হাজার শিক্ষার্থী চরম বিপাকে পড়ে। তারা পরীক্ষায়ও অংশ নেয়নি। বিজন বলেন, প্রথমে বিষয়টি অধ্যক্ষকে জানিয়েছিলাম। তিনি বিষয়টি গুরুত্ব দেননি। পরে কলেজের সামনের সড়ক অবরোধ করার পর আমাদের ভুল বোঝানো হয়। তখন বাধ্য হয়ে মহাসড়ক অবরোধ করা হয়। এতে দাবী দাওয়া মেনে নেওয়ায় সড়ক থেকে সরে এসেছি।
বিএম কলেজ অধ্যক্ষ গোলাম কিবরিয়া জানান, তাদের দাবী মেনে নেওয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ফজলুল করিম বলেন, শিক্ষার্থীরা সড়কে যান চলাচল বন্ধ করে অবরোধের সৃষ্টি করে। পরে তাদের দাবী মেনে নেওয়া হলে যান চলাচল স্বাভাবিক হয়। নগরী ও মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT