বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ, গায়েবানা জানাজা বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ, গায়েবানা জানাজা - ajkerparibartan.com
বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ, গায়েবানা জানাজা

2:46 pm , November 9, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ ফরিদপুরের ভাঙ্গায় বাস দুর্ঘটনার পর বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইসমাইল ইমনের মৃত্যুর ঘটনায় উত্তপ্ত হয়ে উঠছে বরিশাল বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার ৫ ঘন্টা ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধের পর বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের সামনে গায়েবানা জানাযা অনুষ্ঠিত হয়ে। এ সময় সড়কে যান চলাচল বিঘিœত হলেও পরে সড়ক ছেড়ে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। বুধবার দুপুর সাড়ে ১২টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে মানববন্ধন করে শিক্ষার্থীরা। মানববন্ধনে শিক্ষাথ সুজয় শুভ বলেন, সাকুরা পরিবহনের বেপরোয়া গতি সম্পর্কে সবাই অবগত। আর এই বেপরোয়া গতির কারণেই সাকুরা পরিবহনের একটি বাস দুর্ঘটনার শিকার হয়।  গাড়ির মধ্যে থাকা সহপাঠি ইসমাইল গাড়ির মধ্যেই গুরুতর আহত হয়। মঙ্গলবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় মৃত্যু হয় তার। আমরা মনে করছি এটা হত্যাকান্ড। ৫ দফা দাবী জানিয়েছি, দাবী না আদায় হওয়া পর্যন্ত আমরা আন্দোলন করবো। তবে আপাতত সড়ক অবরোধ থেকে সরে এসেছি আমরা।
ঝুমুর নিশাত নামে আরেক শিক্ষার্থী বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে সড়ক অবরোধ থেকে সরে এসেছি। তবে আমাদের দাবী আদায় না হওয়া পর্যন্ত আমরা মাঠেই আছি। গায়েবানা জানাযা, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছি আমরা। সাকুরা পরিবহনের মালিক কাল এলে তার সাথে আমরা ক্ষতিপূরণ সহ অন্যান্য দাবী নিয়ে আলোচনায় বসবো।
বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর খোরশেদ আলম বলেন, আমরা সাকুরা পরিবহনের সাথে যোগাযোগ করেছি শিক্ষার্থীদের দাবীর প্রেক্ষিতে। আমরাও শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একমত।
বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ছাদেকুল আরেফিন বলেন, শিক্ষার্থীদের সাথে আমরা মর্মাহত আমাদের এক ছাত্র নিহতের ঘটনায়। শিক্ষার্থীরা ১ কোটি টাকা ক্ষতিপূরণ সহ ৫ দফা দাবী জানিয়েছে আমাদের। সাকুরা পরিবহনের মালিক বৃহস্পতিবার সকাল ১০টায় আমাদের সাথে বসবেন।
বন্দর থানার ওসি মো. আসাদুজ্জামান বলেন, সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। বিশ্ববিদ্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা রয়েছে।
প্রসঙ্গত, ৬ নভেম্বর ফরিদপুরের ভাঙ্গায় সাকুরা পরিবহনের একটি বাস গাছের সাথে ধাক্কা লেগে ৪ যাত্রী নিহত হয়। এর মধ্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ৫ম বর্ষের ছাত্র ইসমাইল ইমনেরও মৃত্যু হয়।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT