রহমতপুর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ, অবরুদ্ধ অধ্যক্ষ রহমতপুর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ, অবরুদ্ধ অধ্যক্ষ - ajkerparibartan.com
রহমতপুর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ, অবরুদ্ধ অধ্যক্ষ

2:45 pm , November 8, 2022

বাবুগঞ্জ প্রতিবেদক ॥ বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার আশ্বাসে আন্দোলন প্রত্যাহারসহ অধ্যক্ষের কক্ষে দেয়া তালা খুলে দিয়েছে রহমতপুর কৃষি ইনষ্টিটিউটের বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল ১০ টায় ৬ দফা দাবীতে অধ্যক্ষকে তার কক্ষে তালা দিয়ে প্রথমে ক্যাম্পাসে ও পরে বরিশাল-ঢাকা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা জানায়, মুখ্য প্রশিক্ষকের (অধ্যক্ষ) অপসারণ, নতুন মুখ্য প্রশিক্ষক নিয়োগ দেয়া, অতিরিক্ত ফি নেয়া বন্ধ, ছাত্র সংসদ দেয়াসহ ৬ দফা দাবীতে বিক্ষোভ করা হয়। আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের (এটিআই) মুখ্য প্রশিক্ষক (অধ্যক্ষ) মোহাম্মদ আলী জিন্নাহ ক্লাসের মধ্যে শিক্ষার্থীদের বিনা কারনে হেনস্থা করেন। শিক্ষার্থীদের অকথ্য ভাষায় গালাগালি করেন। ধর্ম নিয়ে কটাক্ষ করেন। তার অপকর্মের বিরুদ্ধে কথা বললেই ব্যবহারিক পরীক্ষায় ফেল করানোর হুমকি দেন। ছাত্রদের মাদক মামলায় ফাসিয়ে দেওয়ার ভয় দেখান। প্রতি সেমিষ্টারে ছাত্র কল্যান তহবিলের নামে শিক্ষার্থীদের কাছ থেকে লক্ষাধিক টাকা নেওয়া হয়। তবে কোনো শিক্ষার্থীদের অসুবিধার জন্য ছাত্র তহবিল থেকে কিছু অর্থ সাহায্য চাইলে অপমান করে। ছাত্র তহবিল, চিকিৎসা ফি ইত্যাদির নামে শিক্ষার্থীদের কাছ থেকে লক্ষাধিক টাকার নেওয়া হলেও ছাত্রদের জন্য কোনো চিকিৎসার সরঞ্জামও দেওয়া হয়না। শিক্ষার্থীরা জানান, মুখ্য প্রশিক্ষকের (অধ্যক্ষ) কারনে সবাই অতিষ্ঠ। অবশেষে শিক্ষার্থীরা আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন।
কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের (এটিআই) মুখ্য প্রশিক্ষক (অধ্যক্ষ) মোহাম্মদ আলী জিন্নাহ মুঠোফোনে জানান, সকাল ৯ টার দিকে মিডটার্ম পরীক্ষা চলছে। পরীক্ষা বর্জন কওে হঠাৎ করে শিক্ষার্থীরাআন্দোলন শুরু করেন । আমাকে অবরুদ্ধ করে রাখা হয়েছে। তিনি বলেন, আমার বিরুদ্ধে তারা দুর্ব্যবহারের অভিযোগ করছেন। তবে তারা তো আগে কখনো আমাকে বা অন্য কোনো শিক্ষককে বিষয়টি জানাতে পারতেন। আসলেই এর পেছনে অন্য কোনো কারন রয়েছে কি-না তাও বলতে পারছি না। জানতে পেরেছি বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইনস্টিটিউটে এসেছেন। শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা শান্ত হয়েছে।
শিক্ষার্থীরা আরো জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার আশ্বাসের বিকেল তিনটার দিকে আন্দোলন প্রত্যাহার করেন। পরে অধ্যক্ষের কক্ষের তালা খুলে দেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT