চরফ্যাশনে দুই ইউপিতে এক যুগ পর ভোটে ১১৪ প্রার্থীর মনোনয়ন দাখিল  চরফ্যাশনে দুই ইউপিতে এক যুগ পর ভোটে ১১৪ প্রার্থীর মনোনয়ন দাখিল  - ajkerparibartan.com
চরফ্যাশনে দুই ইউপিতে এক যুগ পর ভোটে ১১৪ প্রার্থীর মনোনয়ন দাখিল 

2:56 pm , November 6, 2022

চরফ্যাসন প্রতিবেদক ॥ প্রায় এক যুগ পর ভোলার চরফ্যাশনের আছলামপুর ও ওমরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৮ নভেম্বর। এ নির্বাচনকে সামনে রেখে রবিবার উপজেলা সদর ছিল উৎসব মুখর পরিবেশ। মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন রবিবার পর্যন্ত দুই ইউপিতে ১১৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তার মধ্যে আছলামপুর ইউপিতে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত সদস্য পদে ১২ জন, সাধারণ সদস্য পদে ৪৫ জন। ওমরপুর ইউপিতে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত সদস্য পদে ১২ জন, সাধারণ সদস্য পদে ৩৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
চেয়ারম্যান পদে আছলামপুর ইউপিতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নুরে আলম মাস্টার, স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী আবুল কাশেম মিলিটারী, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম।
ওমরপুর ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রিয়াজুল ইসলাম, স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী ও বর্তমান ইউপি চেয়ারম্যান একেএম সিরাজুল ইসলাম, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশের প্রার্থী গোলাম মোরশেদ, স্বতন্ত্র প্রার্থী জাফর উল্যাহ খান ও পারভেজ মনোনয়ন পত্র দাখিল করেছেন।
রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলা সদর ছিল মিছিল, শোডাউন, মোটর শোভা যাত্রায় উৎসব মুখর পরিবেশ ছিলো।
আছলামপুর ইউপির আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নুরে আলম মাষ্টার ঢাকা থেকে বেতুয়া আসলে সকালে লঞ্চঘাটে তাকে গ্রহণ করে দলীয় নেতা কর্মীরা বিশাল শোডাউন করে সদরে এসে উপজেলা নির্বাচন অফিসারের কাছে আছলামপুর ইউপি চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেন।
এদিন দুপুরে বর্তমান চেয়ারম্যান একেএম সিরাজুল ইসলাম কয়েক হাজার সাধারণ নারী ও পুরুষ নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ওমরপুর ইউপির চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন।
উল্লেখ্য, ২০১১ সালে বৃহত্তম আছলামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। মেয়াদের শেষের দিকে ২০১৪ সালে বৃহত্তম আছলামপুর ইউনিয়নকে বিভক্ত করে ওমরপুর ইউনিয়ন নামে আরও একটি নতুন ইউনিয়ন রূপান্তার করা হয়। নতুন ইউনিয়ন বিভক্তিকালে লালমোহন উপজেলার রমাগঞ্জ ইউনিয়নের সঙ্গে চরফ্যাশনের আছলামপুর ও ওমরপুর ইউনিয়নের ভোটার বিন্যাস ও সীমানা বিরোধ নিয়ে মামলার জটিলতার কারণে এই দুই ইউপিতে নির্বাচন স্থগিত ছিল প্রায় দীর্ঘ এক যুগ। গত ১৭ অক্টোবর এ দুই উপজেলার তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী রবিবার ৬ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল, ৭ নভেম্বর মনোনয়নপত্র যাচাইবাচাই, ১২ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহার এবং ২৮ নভেম্বর ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT