বরিশাল-ঢাকা রুটে লঞ্চ চলাচল শুরু সকাল থেকে সচল হচ্ছে সড়ক ও নৌ-পথ বরিশাল-ঢাকা রুটে লঞ্চ চলাচল শুরু সকাল থেকে সচল হচ্ছে সড়ক ও নৌ-পথ - ajkerparibartan.com
বরিশাল-ঢাকা রুটে লঞ্চ চলাচল শুরু সকাল থেকে সচল হচ্ছে সড়ক ও নৌ-পথ

3:33 pm , November 5, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল-ঢাকা রুটের লঞ্চ চলাচল শুরু হয়েছে। তবে অভ্যন্তরীন রুটের লঞ্চ রোববার সকাল থেকে শুরু হবে বলে জানিয়েছেন বরিশাল নৌ-বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক। তিনি জানান, শনিবার রাত সাড়ে আটটার পর থেকে বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে তিনটি লঞ্চ ছেড়ে যাবে। ঢাকা থেকে একটি লঞ্চ ছেড়ে আসবে। বরিশাল নৌ-বন্দর থেকে এমভি সুন্দরবন-১১, পারাবত ১৮ ও এমভি প্রিন্স আওলাদ-১০ ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। ঢাকা থেকে বরিশালের উদ্দেশ্যে পারাবত কোম্পানীর একটি লঞ্চ ছেড়ে আসবে বলে জানিয়েছেন তিনি। কি কারনে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছিলো। আবার চলাচল শুরুর বিষয়টি সম্পর্কে তিনি কিছু জানেন না।
সুন্দরবন লঞ্চের মালিক ও সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু বলেন, যে সমস্যার কারনে কারনে লঞ্চ চলাচল বন্ধ রেখেছিলাম, সেই যাত্রী সংকট রয়েই গেছে। ডেকে কোন যাত্রী নেই, কেবিনের যাত্রী রয়েছে। তাই ঢাকা বরিশালের উদ্দেশ্যে একটি ও বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে তিনটি লঞ্চ ছেড়ে গেছে।
কীর্তনখোলা লঞ্চের সত্তাধিকারী মঞ্জুরুল আহসান ফেরদৌস বলেন আমরা আগেই বলেছি যাত্রী সংকটের কারনে লঞ্চ বন্ধ করা হয়েছে। যাত্রী হলেই লঞ্চ ছাড়া হবে। আজ যাত্রী হয়েছে তাই লঞ্চ ছাড়ার সিদ্ধান্ত হয়েছে।
লঞ্চ মালিকদের সিদ্বান্ত অনুযায়ী প্রতিদিন ঢাকা থেকে চারটি ও বরিশাল থেকে চারটি করে লঞ্চ চলবে।
বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিদর্শক কবির হোসেন বলেন, অভ্যন্তরীন ১১ টি রুটে রোববার সকাল থেকে লঞ্চ চলাচল শুরু হবে। এ জন্য লঞ্চ কর্তৃপক্ষ প্রস্তুতি সম্পন্ন করেছে। অভ্যন্তরীন ১১টি রুটে মোট ৩০ টি লঞ্চ চলাচল করে বলে জানান তিনি।
এদিকে সন্ধ্যার পর থেকে বরিশাল-ভোলা রুটের স্পীড বোট চলাচল শুরু হয়েছে বলে জানিয়েছেন বরিশাল ঘাটের ইনচার্য তারেক শাহ। তিনি বলেন, বিকেলের পর থেকে স্পীড বোট চলাচল শুরু হয়েছে।
ভোলার ভেদুরিয়া ঘাটের ইনচার্য মঞ্জুরুল হক মঞ্জু বলেন, দুপুর তিন টা থেকে ভেদুরিয়া ঘাট থেকে বরিশাল সদর উপজেলার লাহার হাট ও কীর্তনখোলা নদীর নগরীর ডিসিঘাটের উদ্দেশ্যে স্পীড বোড চলাচল শুরু হয়েছে। তিনি জানান, এরপর থেকে সকল রুটের চলাচল স্বাভাবিক হয়েছে।
দুরপাল্লা ও অভ্যন্তরীন রুটের বাস চলাচল রোববার সকাল থেকে শুরু হবে বলে জানিয়েছেন বরিশাল জেলা বাস মালিক গ্রুপের সভাপতি গোলাম মাসরেক বাবলু। তিনি জানান, তাদের আল্টিমেটাম রোববার সকাল ৬টা পর্যন্ত। তাই সকালে নগরীর নথুল্লাহবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে বাস চলাচল শুরু হবে।
একই ভাবে সকালে শুরু হবে নগরীর রুপাতলী বাস টার্মিনাল থেকে বাস চলাচল বলে জানিয়েছেন বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারন সম্পাদক কাওসার হোসেন শিপন। তিনি জানান, এ টার্মিনাল থেকে ১৮ রুটে বাস চলাচল বৃহস্পতিবার থেকে বন্ধ রয়েছে।
রোববার সকাল থেকে চলাচল শুরু করবে তিন চাকার যান বলে জানান বরিশাল জেলা অটো টেম্পু, টেক্সিক্যাব, আলফা-মাহেন্দ্রা, মিশুক, এলপিজি, সিএনজি ও থ্রি হুইলার চালক ও শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক পরিমল দাস। তিনি বলেন, সকালে সভা হয়েছে। এতে রোববার সকাল থেকে চালুর সিদ্বান্ত হয়েছে।
৫ দফা দাবিতে গত ৩১ অক্টোবর রাতে ৪ ও ৫ নভেম্বর বরিশাল জেলায় থ্রি-হুইলার চলাচল বন্ধের ডাক দেয়া হয়। সে অনুযায়ী তিন চাকার সকল যান চলাচল বন্ধ রয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT