বরিশাল-ভোলা রুটের লঞ্চ ও স্প্রীডবোট চলাচল বন্ধ বরিশাল-ভোলা রুটের লঞ্চ ও স্প্রীডবোট চলাচল বন্ধ - ajkerparibartan.com
বরিশাল-ভোলা রুটের লঞ্চ ও স্প্রীডবোট চলাচল বন্ধ

3:37 pm , November 3, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল-ভোলা রুটের লঞ্চ ও স্প্রীডবোট চলাচল বৃহস্পতিবার সকাল থেকে বন্ধ রয়েছে। বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিদর্শক এবং স্প্রীডবোট ঘাটের ইনচার্জ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। বিআইউব্লিউটিএর পরিদর্শক কবির হোসেন জানান, সকাল থেকে বরিশাল-ভোলা রুটের লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। কি কারনে চলাচল বন্ধ রাখা হয়েছে তা বলতে পারেন না তিনি। কবির বলেন, বরিশাল-ভোলা রুটে ১৪টি লঞ্চ চলাচল করছে। সকাল থেকে সকল লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।  তিনি আরো জানান, বরিশাল নৌ-বন্দর থেকে ভোলাসহ ১১টি অভ্যন্তরীন রুটে লঞ্চ চলাচল করে। ভোলা রুটের লঞ্চ চলাচল বন্ধ থাকলেও অন্যান্য রুটে চলাচল করছে। এছাড়াও সকাল থেকে  নগরীর ডিসিঘাট,  ভোলার ভেদুরিয়া রুটের স্প্রীডবোট চলাচল বন্ধ রয়েছে বলে জানিয়েছেন বরিশাল স্প্রীডবোট ঘাটের ইনচার্জ তারেক শাহ। তিনি জানান,  রাতে ভোলা থেকে জানিয়ে দেয়া হয়েছে তারা স্প্রীডবোট  চলাচল বন্ধ রেখেছে। তাই তারাও বন্ধ রেখেছেন। আগামী ৫ নভেম্বর পর্যন্ত চলাচল বন্ধ থাকবে বলে জানান তারেক।
কি কারনে বন্ধ করা হয়েছে জানেন না জানিয়ে তারেক বলেন, বরিশাল নগরীর ডিসি ঘাট থেকে বন্ধ রাখার কোন ঘোষনা নেই। ভোলা থেকে বন্ধ করে দেয়ায় তাদের বন্ধ রাখতে হয়েছে।
তিনি আরো জানান, কীর্তনখোলা নদীর বরিশাল নগরীর ডিসিঘাট থেকে ভোলার ভেদুরিয়া ঘাটে প্রতিদিন ১০০টি স্প্রীডবোট চলাচল করে। এর মাধ্যমে প্রতিদিন অন্তত এক হাজার যাত্রী ভোলা-বরিশাল যাওয়া আসা করে।
বরিশাল ঘাটের অধীনে ৮০ টি বোট রয়েছে।
ভোলার ভেদুরিয়া স্প্রীডবোট ঘাটের লাইনম্যান মঞ্জুরুল আলম মঞ্জু বলেন, প্রতিদিন সকাল থেকে সর্বশেষ সন্ধ্যা সাতটা পর্যন্ত স্প্রীডবোট চলাচল করে। বুধবার সন্ধ্যায় বন্ধ করে দেয়ার পর এ রুটে স্প্রীডবোট চলাচল বন্ধ রয়েছে।
তবে পরীক্ষার্থী, রোগী ও প্রশাসনের লোকজন নিয়ে ৭/৮ টি স্প্রীডবোট বৃহস্পতিবার সকাল থেকে ঘাট ছেড়েছে জানিয়ে  মঞ্জু বলেন, স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা ও প্রশাসন বিষয়টি এসে তদন্ত করছে। তাদের চাপে বন্ধ রাখা হয়েছে কিনা জানতে চাইলে বিষয়টি এড়িয়ে যান মঞ্জু।
তিনি আরো জানান, ভেদুরিয়া থেকে নগরীর ডিসিঘাট ও বরিশাল সদর উপজেলার লাহারহাট ঘাটে ১১৯টি স্প্রীডবোট চলাচল করে। বর্তমানে উভয় রুটে চলাচল বন্ধ রয়েছে। কোন ঘোষনা ছাড়াই রাত থেকে স্প্রীডবোট চলাচল বন্ধ হয়ে যাওয়ায় সাধারন যাত্রীরা ভোগান্তিতে পড়বে জানিয়ে বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব এ্যাডভোকেট মীর জাহিদুল কবির জানান, সমাবেশে লোকজন আসা ঠেকাতে স্প্রীডবোট চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। কোনভাবে সমাবেশে মানুষ আসা ঠেকাতে পারবে না।শুধু সাধারন মানুষের ভোগান্তি বাড়াবে। নেতাকর্মীরা নদী সাঁতরে হলেও এসে সমাবেশে যোগদান করবে বলে দাবি করেন  জাহিদ।বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট বিলসিক জাহান শিরিন বলেন, কোন কিছুতেই বরিশালের গণ সমাবেশের জনস্রোত ঠেকানো যাবে না। প্রয়োজনে নেতাকর্মী ও সাধারণ মানুষ পায়ে হেটে, সাইকেলে, ট্রলার ও নৌকায় চেপে আসবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT