আন্তঃবিভাগ ফুটবল টুর্ণামেন্টকে কেন্দ্র করে উত্তপ্ত বরিশাল বিশ্ববিদ্যালয় আন্তঃবিভাগ ফুটবল টুর্ণামেন্টকে কেন্দ্র করে উত্তপ্ত বরিশাল বিশ্ববিদ্যালয় - ajkerparibartan.com
আন্তঃবিভাগ ফুটবল টুর্ণামেন্টকে কেন্দ্র করে উত্তপ্ত বরিশাল বিশ্ববিদ্যালয়

3:04 pm , November 2, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল বিশ্ববিদ্যালয় আন্তঃবিভাগ ফুটবল টুর্ণামেন্ট স্থগিত ঘোষণা করা হয়েছে। বুধবার  তৃতীয় রাউন্ডের খেলাকে কেন্দ্র করে উত্তপ্ত হওয়ায় স্থগিত করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। জানা যায়, সকাল ১০টায়  আন্তঃবিভাগ ফুটবল টুর্ণামেন্টের তৃতীয় রাউন্ডের খেলায় ইংরেজি বিভাগের মুখোমুখি হয় লোকপ্রশাসন বিভাগ। খেলায় প্রথমার্ধে লোকপ্রশাসন বিভাগ ১-০ গোলে এগিয়ে ছিলো। কিন্তু দ্বিতীয়ার্ধ্বে রেফারী ইংরেজি বিভাগের অফ সাইড ধরলে তা না মেনে নিতে না পেরে ইংরেজি বিভাগের খেলোয়াড়রা মাঠ ত্যাগ করে । পরে কর্তৃপক্ষের তত্ত্বাবধানে খেলার ৯ মিনিট বাকি থাকতে  দুই দল মাঠে নামলেও তাদের মধ্যে  আবার হাতাহাতির সৃষ্টি হয়। পরবর্তীতে কর্তৃপক্ষ সকল খেলাকে আজকের জন্য স্থগিতের ঘোষনা করেন।
খেলার ফলাফল নিয়ে ধোয়াশা এবং ফলাফল না দিয়ে খেলা স্থগিতের এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে লোকপ্রশাসন বিভাগের  শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোরে আন্দোলন করেছে। তারা প্রশাসনের কাছে মাঠের সিদ্ধান্ত মাঠে দেওয়ার জোর দাবি তুলেছেন।
বিষয়টি নিয়ে লোকপ্রশাসন বিভাগের দলীয় অধিনায়ক  রিপন শেখ বলেন , খেলার মধ্যে কিছু অনাকাঙ্খিত ঘটনা থাকবেই। তাই বলে মাঠ ছেড়ে চলে যাবে আর কর্তৃপক্ষ   সেখানে চুপ থাকবে এটা হয়না। কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তের বিরুদ্ধে আমরা আন্দোলন চালিয়ে যাবো।
ইংরেজি বিভাগের দলীয় অধিনায়ক নাহিদ আকন্দ বলেন, আমরা দুইটা গোল দিয়েছি, রেফারি দুটি গোলকেই অফসাইড ধরেছে। পরে আমরা রিভিউ নিলে ভিডিওতে কোনো স্পষ্ট প্রমান পাওয়া যায়নি। কিন্তু রেফারি এসে অন্য একটা রিভিউ দেখে হ্যান্ড বল বলে চালিয়ে দেয়। পরে আমরা তা মেনে নিয়ে মাঠে নামি। কিন্তু লোকপ্রশাসনের   প্লেয়ার এসে আমাদের গোলকিপারকে ধাক্কা দেয়। রেফারি এ নিয়ে কোনো সিদ্ধান্ত না দিলে আমরা মাঠ ত্যাগ করেছি।
বিষয়টি নিয়ে লোকপ্রশাসনের চেয়ারম্যান ইসরাত জাহান লিজার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।
এ বিষয়ে ইংরেজী বিভাগের চেয়ারম্যান ইয়াসিফ আহমেদ ফয়সাল বলেন, ঘটনা যেটি ঘটেছে সবাই দেখেছে। আমাদের দুটো গোল  অফসাইড দেওয়া হয় এবং আমাদের খেলোয়াড়দের  সাথে অসৌজন্যমূলক আচরণ করা হয়।
শারীরিক শিক্ষা অফিসের পরিচালক রিফাত মাহমুদ জানান, সকল খেলা আপাতত স্থগিত। খেলার রেজাল্টের বিষয়ে তিনি বলেন, প্রশাসন বিষয়টি দেখবে, পরবর্তীতে খেলার ফলাফল কি হবে সেটা জানিয়ে দেওয়া হবে। এ বিষয়ে প্রক্টর মো. খোরশেদ আলম বলেন, খেলায় রেফারির সিদ্বান্ত নিয়ে দুই বিভাগের মধ্যে একটু ঝামেলা হয়েছে। এ নিয়ে উত্তেজনা সৃষ্টি হওয়ায় খেলা আপাতত স্থগিত করা হয়েছে। পরে এ বিষয়ে সিদ্বান্ত নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT