যে কোন মূল্যে বরিশাল বিভাগীয় গণ সমাবেশ সফলের ঘোষণা বিএনপির যে কোন মূল্যে বরিশাল বিভাগীয় গণ সমাবেশ সফলের ঘোষণা বিএনপির - ajkerparibartan.com
যে কোন মূল্যে বরিশাল বিভাগীয় গণ সমাবেশ সফলের ঘোষণা বিএনপির

3:00 pm , November 2, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ যে কোন মূল্যে বরিশাল বিভাগীয় গণ সমাবেশ মহাসমাবেশে পরিনত করার ঘোষণা দিয়েছেন বিএনপি নেতারা। বুধবার দুপুরে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। তিনি বলেন, বরিশাল বিভাগের বিভিন্ন স্থানে নেতাকর্মীদের উপর হামলা এবং ৪ ও ৫ নভেম্বর পরিবহন ধর্মঘট, কোনভাবেই ৫ নভেম্বরের বিএনপির গণসমাবেশকে বাধাগ্রস্ত করতে পারবে না। যে কোন মূল্যে গণসমাবেশ মহাসমাবেশে পরিণত করা হবে। এ জন্য গণমাধ্যম কর্মীদের সহযোগিতা চেয়েছেন তিনি।  দুপুর একটায় অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, গণসমাবেশ সফল করতে লিফলেট বিতরণকালে বরিশালের বানারীপাড়া, উজিরপুর ও বাকেরগঞ্জে হামলা চালানো হয়েছে। এতে অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। সরকারি দল ও প্রশাসনের দমন নীপিড়নে গৌরনদী ও আগৈলঝাড়ায় কোন নেতাকর্মী বাড়িতে বসবাস করতে পারছে না। শাসক দলেরর নির্যাতন এতটা বৃদ্ধি পেয়েছে বেশির ভাগ নেতাকর্মী বর্তমানে এলাকার বাইরে বসবাস করছেন। প্রত্যন্ত অঞ্চলের রাস্তাঘাটের মোড়ে মোড়ে চৌকি বসিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হচ্ছে।
বিএনপির মিডিয়া সেলের আহবায়ক জহির উদ্দিন স্বপন বলেন, ভোলার চরফ্যাশনে নেতাকর্মীদের উপর হামলা চালানো হয়েছে। এই ধরণের ঘটনা বরিশালের সব জায়গায় ঘটছে। আওয়ামী লীগের সন্ত্রাসীরা প্রশাসনের সমন্বয়ে বিএনপিকে দমানোর প্রায়াস চালাচ্ছে।
বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী সোহেল বলেন, চট্রগ্রাম, ময়মনসিংহ, খুলনা ও রংপুরের গণ সমাবেশগুলো বাধাগ্রস্ত করার জন্য সর্বাত্মক অপচেষ্টা চালিয়েছে আওয়ামী লীগ। বাস মালিক পক্ষকে ব্যাপকভাবে চাপ দিয়ে তাদেরর নাম ব্যবহার করছে সরকারি দল। বিএনপি বাস মালিক পক্ষকে লিখিতভাবে আশ্বস্ত করেছে তাদের দাবীতে বিএনপি নীতিগতভাবে সমর্থন করে। তবে ৪ ও ৫ নভেম্বর ধর্মঘট থেকে বিরত থাকতে অনুরোধ জানানো হয়েছে।
কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও বরিশাল বিভাগীয় গণ সমাবেশের সমন্বয়ক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ বলেন, বরিশালে বিভাগীয় সমাবেশ খালেদা জিয়া বা তারেক জিয়াকে প্রধানমন্ত্রী করার আন্দোলন নয়। এটা জনগনের স্বার্থের আন্দোলন। দ্রব্য মূল্যের উর্ধ্বগতিতে মানুষের জনজীবন আজ অতিষ্ট। আজকে আইনের শাসন নেই, মানবাধিকার নেই, জনগন ভোট দিতে পারে না। স্বাধিকার ছিনিয়ে নেয়া হয়েছে। তাই গনতন্ত্র উদ্ধারে এ সমাবেশের নাম দেয়া হয়েছে গণ সমাবেশ। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি এ্যাডভোকেট জয়নুল আবেদীন, গণ সমাবেশের প্রচার ও প্রচারণা কমিটির আহবায়ক এবায়েদুল হক চাঁন, মহানগর বিএনপির আহবায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক, গণ সমাবেশের সহ-সমন্বয়ক আকন কুদ্দুসুর রহমান, মাহবুবুল হক নান্নু ও মেজবাহ উদ্দিন ফরহাদ, মহানগর বিএনপির সদস্য সচিব এ্যাডভোকেট মীর জাহিদুল কবির। এদিকে দুই শর্তে বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) গণসমাবেশ করার অনুমতি নিয়ে মঞ্চ তৈরির কাজ শুরু করেছে বিএনপি। দুই শর্ত হলো : মাঠের কোন ক্ষয়ক্ষতি হলে তার দায় দায়িত্ব বহন করা এবং সরকারি অনুষ্ঠানের জন মাঠের এক প্রান্তে গড়ে তোলা প্যান্ডেলের কোন ক্ষতি না করা।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT