জনগনকে আটকে রাখা যাবে না জনগনকে আটকে রাখা যাবে না - ajkerparibartan.com
জনগনকে আটকে রাখা যাবে না

3:07 pm , November 1, 2022

গণ সমাবেশের স্থান পরিদর্শনকালে বললেন ডা. জাহিদ

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালের বিভাগীয় গণ সমাবেশ বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়কারী ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এজেডএম জাহিদ হাসান বলেছেন, বাস, লঞ্চ ও থ্রি-হুইলার বন্ধ করে জনগণকে আটকে রাখা যাবে না। যেমনটা ময়মনসিংহ, চট্রগ্রাম, রংপুর ও খুলনায় বাধাগ্রস্ত করে বিএনপির জন¯্রােত ঠেকিয়ে রাখতে পারে নাই, এবার বরিশালের জনগণকে আটকে রাখতে পারবে না। আগামী ৫ নভেম্বরে বরিশালের গণ সমাবেশের মাধ্যমে শেখ হাসিনাকে ঘৃনার চোখে বিদায় জানাবে জনগণ। মঙ্গলবার গণ সমাবেশের স্থান নগরীর বঙ্গবন্ধু উদ্যান পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।  এ সময় তিনি আরো বলেন, বরিশাল হচ্ছে খালেদা জিয়া ও ধানের শীষের ঘাটি। তাই বরিশালের মানুষ জানে কিভাবে গণ সমাবেশ সফল করতে হবে।এবারের সরকার পতনের গণ সমাবেশ বরিশালের অতীতের রেকর্ড ভেঙ্গে ফেলা হবে। আমাদের বাধাগ্রস্ত করে সমাবেশ শহীদ জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের সৈনিকদের পথরুদ্ধ করা যাবে না।
এ সময় মাঠে আরো উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সমাবেশের প্রচার-প্রচারনা কমিটির আহবায়ক আলহাজ্ব এবায়েদুল হক চাঁন, কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজী রওনোকুল ইসলাম টিপু, বরিশাল বিভাগীয় সহ- সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, বরিশাল মহানগর বিএনপি আহবায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক, সদস্য সচিব এ্যাড. মীর জাহিদুল কবির জাহিদ, সিনিয়র যুগ্ম আহবায়ক এ্যাড. আলী হায়দার বাবুল, যুগ্ম আহবায়ক আলতাফ মাহমুদ সিকদার, হাবিবুর রহমান টিপু, আলহাজ্ব কেএম শহিদুল্লাহ, বরিশাল সদর উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব নুরুল আমিন, বরিশাল জেলা যুবদলের সাধারন সম্পাদক এ্যাড. এইচএম তছলিম উদ্দিন প্রমুখ।
মহানগর বিএনপির আহবায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক জানান, বিভিন্ন শর্ত সাপেক্ষে জেলা প্রশাসকের পক্ষ থেকে ৩১ অক্টোবর মাঠের অর্ধেক স্থান ব্যবহার করার অনুমতি দিয়েছে। বাকি অর্ধেক ৭ নভেম্বরের প্রশাসন ব্যবহারের জন্য রেখে দিয়েছে। তাই বিএনপির সমাবেশ সম্পূর্ণ করার জন্য মাঠের মাঝ বরাবর পশ্চিম সাইডে ৫০ ফুট দৈর্ঘ্য ও ৩০ ফুট প্রস্থ মঞ্চ নির্মান কাজ শুরু হয়েছে।
অন্যদিকে মহানগর বিএনপি কেন্দ্রীয় নেতৃবৃন্দদের নিয়ে দিনব্যাপি পোর্ট রোড, ফলপট্টি সহ নগরীর বিভিন্ন এলাকায় পথসভা করাসহ সমাবেশ সফল করতে লিফলেট বিতরণ করেছে।
অপরদিকে, বিকেলে নগরীর ডিসি ঘাট সংলগ্ন একটি রেস্তোরায় সদর উপজেলা বিএনপির উদ্যোগে সভা হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বরিশাল সদর উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব নুরুল আমিন। সদস্য সচিব রফিকুল ইসলাম সেলিমের সঞ্চালনায় প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হাসান, কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজী রওনোকুল ইসলাম টিপু, বরিশাল বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, ঢাকা দক্ষিণ টিম লিডার জাকির হোসেন নান্নু, বরিশাল  দক্ষিন জেলা বিএনপি আহবায়ক এ্যাড. মজিবুর রহমান নান্টু, সদস্য সচিব এ্যাড. আকতার হোসেন মেবুল ও এ্যাড. কাজী এনায়েত হোসেন বাচ্চু প্রমুখ। সন্ধ্যায় মহানগর, বরিশাল দক্ষিণ ও উত্তর জেলা বিএনপি যৌথভাবে আইন শৃঙ্খলা বিষয়ক এক সভা করেছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT