জেলখানার মোড় থেকে নাজিরপুল পর্যন্ত যানজটে নাকাল নগরবাসী জেলখানার মোড় থেকে নাজিরপুল পর্যন্ত যানজটে নাকাল নগরবাসী - ajkerparibartan.com
জেলখানার মোড় থেকে নাজিরপুল পর্যন্ত যানজটে নাকাল নগরবাসী

3:05 pm , November 1, 2022

ফুটপাত নয় মাহিন্দ্রা-সিএনজি ও ফল ব্যবসায়ীদের দখলেই রাস্তার অর্ধেক ॥ ট্রাফিক পুলিশ নিরব

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীতে ফুটপাত দখল করে বিভিন্ন হকারদের ব্যবসার চিত্র পুরানো ও যথারীতি একটি ঘটনা। কিন্তু এবার ব্যতিক্রম চিত্র পরিলক্ষিত হয়েছে বরিশাল নগরীতে। শুধু ফুটপাত নয় রাস্তার দুই পাশ দখল করে হকারদের ব্যবসা-বানিজ্য পরিচালনা, আলফা-মাহিন্দ্রা-সিএনজি ও হলুদ অটোর এবং ভাড়ায় চালিত মোটরসাইকেলের অঘোষিত স্ট্যান্ড গড়ে তোলার ঘটনা ঘটেছে। ঘটনাটি নগরীর অতি গুরুত্বপূর্ন সড়ক জেল খানার মোড় থেকে নাজিরার পুল পর্যন্ত সড়কে। দীর্ঘ দিন ধরে চলমান এই অবৈধ দখল বানিজ্যের কারনে সকাল থেকে মধ্য রাত পর্যন্ত সীমাহীন যানজট লেগে থাকে এই জায়গাজুড়ে। ফলে এই পথে যাতায়াতকারী বিভিন্ন শ্রেনী পেশার মানুষকে অসহনীয় দূর্ভোগ পোহাতে হয়। অভিযোগ রয়েছে অবৈধ ভাবে গড়ে ওঠা এসব স্ট্যান্ডে রাখা গাড়ি ও হকারদের কাছ থেকে দৈনিক ও মাসিক নির্দিষ্ট হারে টাকা উত্তোলন করা হয়। সরেজমিনে গিয়ে দেখা গেছে, দিনে ও রাতে সমান তালে জেল খানার মোড় থেকে নাজিরার পুল পর্যন্ত সড়কের দুই পাশ দখল করে রাখা হয়েছে মাহিন্দ্রা ও সিএনজি। রাস্তার এক পাশ করে দখলে নিয়েছে এই দুটি গাড়ি। প্রত্যেক সাড়িতে অন্তত ৩০ থেকে ৫০ টি গাড়ি পার্কিং করা থাকে অনবরত।
এই গাড়ির সারির মধ্যে আবার স্থায়ীভাবে দোকান খুলে বসেছে বেশ কয়েকটি ফলের দোকান। যার ফলে রাস্তার অর্ধৈক অংশ দখলে চলে গেছে। আর ফুটপাত দখলে নিয়েছে অস্থায়ী বেশ কিছু মেকানিজ, ভাসমান রেষ্ট্রুরেন্ট ও ভাড়ায় চালিত মোটর সাইকেল চালকরা। যে কারনে এই ফুটপাত তো দুরের কথা রাস্তার পাশ দিয়েও হাটতে পারছে না পথচারীরা। এদিকে সন্ধ্যার পরপরই পাল্টে যায় দিনের বেলার চিত্র। রাস্তার এক পাশ মাছ ব্যবসায়ীরা অন্য পাশ সবজি বিক্রেতারা দখল করে নেয়। সাথে দুই পাশে গাড়ির অবৈধ স্ট্যান্ড তো থাকেই। সব মিলিয়ে দিনে ও রাতে অবৈধ দখল বানিজ্যের কারনে এই সড়কে মানুষের ভোগান্তির শেষ নেই। সিটি করপোরেশনসহ ট্রাফিক বিভাগের প্রতি বিষয়টি দেখার জন্য অনুরোধ জানিয়েছেন এই পথে চলাচলকারী সাধারণ মানুষ ও চাকুরীজীবিরা।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT