বরিশালে ৪ ও ৫ নভেম্বর তিন চাকার যানের ধর্মঘটের ডাক বরিশালে ৪ ও ৫ নভেম্বর তিন চাকার যানের ধর্মঘটের ডাক - ajkerparibartan.com
বরিশালে ৪ ও ৫ নভেম্বর তিন চাকার যানের ধর্মঘটের ডাক

3:09 pm , October 31, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ আগামী ৪ ও ৫ নভেম্বর বরিশাল নগরীসহ জেলা ধর্মঘটের ডাক দিয়েছে তিন চাকার যানবাহনের মালিক ও শ্রমিক সংগঠন। সকল সড়কে নির্বিঘেœ চলাচল করাসহ পাঁচ দফা দাবীতে ধর্মঘটের ডাক দেয়া হয়েছে বলে রোববার রাতে জানিয়েছেন বরিশাল জেলা আলফা, সিএনজি ও ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক পরিমল দাস। তিনি জানান, পাঁচ দফা দাবীতে আগামী ৪ ও ৫ নভেম্বর থ্রি হুইলার মালিক শ্রমিকদের পাঁচ দফা দাবী আদায়ের লক্ষ্যে বরিশাল জেলার নকল রুটে মাহেন্দ্র-আলফা, সিএনজি, এলপিজি গ্যাস চালিত ব্লু গাড়ী বন্ধ রাখার জন্য মালিক ও শ্রমিকদের অনুরোধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকল রুটে থ্রি হুইলার গাড়ী বন্ধ থাকবে। তাদের পাঁচ দফা দাবি হলো : বরিশাল জেলা বাস মালিক ও শ্রমিক ইউনিয়ন কর্তৃক চালকদের হয়রানি বন্ধ করা, মহানগরী এলাকায় নির্দিষ্ট পার্কিংয়ের ব্যবস্থা করা, নগরীর সকল রুটে থ্রি হুইলার গাড়ী চলাচলের ব্যবস্থা করা, গাড়ীর ভাড়া বৃদ্ধি করে চার্ট আকারে দেয়া ও সহজ শর্তে ড্রাইভিং লাইসেন্স দেয়া।
এরআগে গত ২৬ অক্টোবর মহাসড়কে নসিমন, করিমন ও থ্রি-হুইলারসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে ৪ ও ৫ নভেম্বর ধর্মঘটের ডাক দেয় বরিশাল জেলা বাস মালিক গ্রুপ।
বাস ও থ্রি-হুইলার ধর্মঘটে গণ সমাবেশে কোন প্রভাব পড়বে না বলে দাবি করেছেন বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব এ্যাড. মীর জাহিদুল কবির। তিনি বলেন, শুধু ধর্মঘট নয়। আরো অনেক বাঁধা আসবে। কোন বাধা সাধারন মানুষকে গণ সমাবেশে আসা ঠেকাতে পারবে না। গণ সমাবেশে গন জোয়ার হবে বলে দাবি করেন তিনি।
বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরওয়ার বলেন, সরকার ইনডাইরেক্টলি হরতাল ডাকছে বিএনপির সমাবেশকে ভন্ডুল করতে। কিন্তু এই সমাবেশকে ঠেকানো যাবে না কোনো ভাবে। জন সমুদ্রে পরিণত হবে সমাবেশস্থল।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT