আক্তার হোসেন মোল্লাকে বানারীপাড়া উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক পদে দেখতে চায় তৃণমূল নেতাকর্মীরা আক্তার হোসেন মোল্লাকে বানারীপাড়া উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক পদে দেখতে চায় তৃণমূল নেতাকর্মীরা - ajkerparibartan.com
আক্তার হোসেন মোল্লাকে বানারীপাড়া উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক পদে দেখতে চায় তৃণমূল নেতাকর্মীরা

3:53 pm , October 28, 2022

বানারীপাড়া প্রতিবেদক ॥ বরিশালের বানারীপাড়ায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আক্তার হোসেন মোল্লাকে উপেেজলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে দেখতে চায় তৃণমূলের নেতাকর্মীরা। তিনি আওয়ামী পরিবারের সন্তান হিসেবে দীর্ঘদিন আওয়ামী লীগের রাজনীতি করে আসছেন। অত্যন্ত স্মার্ট, সদালাপী ও বন্ধুবাৎসল এবং আওয়ামী রাজনীতির জন্য নিবেদিত প্রাণ আক্তার হোসেন মোল্লা তৎকালীন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাবা খবির উদ্দিন মোল্লার হাত ধরে রাজনীতিতে আসেন। সলিয়াবাকপুর ইউনিয়নের আহমদাবাদ (বেতাল) গ্রামের ঐতিহ্যবাহী এ মোল্লা পরিবার বানারীপাড়া আওয়ামী লীগের রাজনীতির সম্মুখভাগ থেকে নেতৃত্ব দিয়েছে।
১৯৭১সালে মহান মুক্তিযুদ্ধের পরে বানারীপাড়া উপজেলায় আওয়ামী লীগকে সুসংগঠিত করতে তার বাবা প্রয়াত খবির মোল্লা নিরলসভাবে কাজ করেছেন যা সর্বজন বিদিত। সেই থেকে ১৯৭৫ সাল পর্যন্ত প্রয়াত খবির উদ্দিন মোল্লা বানারীপাড়া বন্দর বাজারের সিনেমাহল রোডে তার নিজ মালিকানাধীন আড়তটি (দোতলা টিনের ঘর) আওয়ামী লীগের কার্যক্রমের জন্য ছেড়ে দিয়ে লীগকে সুসংগঠিত করতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে গেছেন। পঁচাত্তর পরবর্তী বিভীষিকাময় সময়ে দেশ যখন স্তব্ধ তখন এই মোল্লা পরিবার আওয়ামী লীগের নেতাকর্মীদের উজ্জীবিত করতে নিজের আড়তের দরজা খুলে দেন। সেই আড়তটিই হয়ে ওঠে তখনকার উপজেলা আওয়ামী লীগের কেন্দ্রবিন্দু। সকল ধরনের রক্ত চক্ষুকে উপেক্ষা করে সেই আড়তেই উপজেলা আওয়ামী লীগের সাইনবোর্ড সাঁটিয়ে দেন মরহুম খবির উদ্দিন মোল্লা। তিনি তার জীবদ্দশায় উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। কিন্তু তিনি পদকে বড় মনে না করে সাধারণ কর্মীর মতো আওয়ামীলীগের কর্মকা- পরিচালনা করেছেন। জানা গেছে, অদ্যাবধি তার সন্তানরাও আড়ত ঘরটির বড় একটি কক্ষ আওয়ামী লীগের রাজনীতির জন্য উন্মুক্ত করে রেখেছেন।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মরহুম খবির উদ্দিন মোল্লার নাম জানতেন। পরে তার অসুস্থতার সময় ঢাকার একটি হাসপাতালে তাকে চিকিৎসাও করিয়েছিলেন জননেত্রী শেখ হাসিনা। সেই আহমদাবাদ (বেতাল) গ্রামের ঐতিহ্যবাহী মোল্লা পরিবারের সন্তান একজন দক্ষ সংগঠক আক্তার হোসেন মোল্লাকে আগামি ২৯ অক্টোবর শনিবার বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সাধারণ সম্পাদক পদ দেওয়ার দাবি করেছেন এলাকাবাসী ও তৃণমূল নেতাকর্মীরা। তারা জানান, আক্তার হোসেন মোল্লা একজন দানশীল ও কর্মীবান্ধব নেতা হিসেবে ইতোমধ্যে পরিচিতি লাভ করেছেন। তাই তাকে সাধারণ সম্পাদকের পদটি দিলে দলকে আরও বেশি দৃঢ় ও সুসংগঠিত করতে পারবেন। সাধারণ সমর্থক, এলাকাবাসী ও তৃণমূল নেতাকর্মীরা মনে করেন আক্তার হোসেন মোল্লার হাতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব অর্পিত হলে সাংগঠনিকভাবে আওয়ামী লীগ আরও সুদৃঢ় প্রত্যয়ে এগিয়ে যাবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT