আগামী ৪ ও ৫ নভেম্বর বাস ধর্মঘটের ঘোষণা মালিক গ্রুপের আগামী ৪ ও ৫ নভেম্বর বাস ধর্মঘটের ঘোষণা মালিক গ্রুপের - ajkerparibartan.com
আগামী ৪ ও ৫ নভেম্বর বাস ধর্মঘটের ঘোষণা মালিক গ্রুপের

3:43 pm , October 26, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ আগামী ৪ ও ৫ নভেম্বর বরিশাল নগরীর কেন্দ্রীয় নথুল্লাবাদ বাস টার্মিনাল থেকে দূরপাল্লা ও অভ্যন্তরীন রুটের বাস চলাচল বন্ধ রাখার ঘোষনা দিয়েছে বরিশাল জেলা বাস মালিক গ্রুপ।
মহাসড়কে নসিমন, করিমন ও থ্রি হুইলারসহ অবৈধযান চলাচল বন্ধ করা না হলে বাস চলাচল বন্ধ রাখা হবে বলে জানিয়েছেন বরিশাল জেলা বাস মালিক গ্রুপের সাধারন সম্পাদক কিশোর কুমার দে। তিনি জানান, এ জন্য মঙ্গলবার বরিশাল বিভাগীয় কমিশনারসহ সংশ্লিষ্ট দপ্তরে স্মারকলিপি দেয়া হয়েছে। বিভাগীয় কমিশনার বরাবরে দেয়া স্মারকলিপিতে, সড়ক নিরাপদ কল্পে বরিশাল-ঢাকা মহাসড়কে অবৈধযান নসিমন, করিমন, ভটভটি, ব্যাটারিচালিত রিক্সা, ইজিবাইক, ভাড়ায় চালিত মোটরসাইকেল, সকল প্রকার থ্রি হুইলারসহ রোড পারমিটবিহীন দূরপাল্লার বাস চলাচল বন্ধে ব্যবস্থা গ্রহণে অনুরোধ জানানো হয়েছে।
স্মারকলিপিতে আরো উল্লেখ করা হয়েছে, ২০২০ সালের ২৯ মে সেতু মন্ত্রনালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবের সভাপতিত্বে এক সভা হয়। সভার সিদ্বান্ত অনুযায়ী সড় নিরাপত্তা নিশ্চিত কল্পে ২২ টি জাতীয় মহাসড়কে সকল প্রকার অবৈধ যান বন্ধ করার সিদ্বান্ত হয়। কিন্তু বর্তমানে মহাসড়কে অবৈধ যান চলাচল করছে। দিন দিন তা বৃদ্ধি পাচ্ছে।
পদ্মা সেতু চালুর পর ঢাকা বরিশাল মহাসড়কে দূরপাল্লার বাসের সংখ্যা বেড়ে যাওয়ায় থ্রি হুইলারের কারণে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। যাত্রী সাধারণের নির্বিঘেœ ও নিরাপদ যাতায়াতের লক্ষ্যে ৩ নভেম্বরের মধ্যে থ্রি হুইলার চলাচল বন্ধ না করা হলে ৪ নভেম্বর থেকে ৫ নভেম্বর পর্যন্ত বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ থেকে আঞ্চলিক ও দূরপাল্লারসহ সকল ধরণের বাস-মিনিবাস চলাচল বন্ধ থাকবে।
স্মারকলিপির অনুলিপি বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র, বরিশাল রেঞ্জের  ডিআইজি, জেলা প্রশাসক, পুলিশ কমিশনার, র‌্যাব-৮ এর অধিনায়কসহ বিভিন্ন দপ্তরে পাঠানো হয়েছে।
আগামী ৫ নভেম্বর বরিশাল নগরীতে বিভাগীয় বিএনপির গণ সমাবেশ রয়েছে। এ বিষয়ে বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাড. বিলকিস জাহান শিরিন বলেন, বাস মালিকরা এতদিন দেখেনি সড়ক-মহাসড়কে অবৈধ যান চলাচল করেছে। বিএনপির গণ সমাবেশকে সামনে রেখে তাদের এ ধরণের উদ্যোগ অবশ্যই উদ্দেশ্য প্রনোদিত। বিএনপির গণ সমাবেশ ব্যাহত করার পায়তারা।
বাস মালিক গ্রুপের সাধারন সম্পাদক কিশোর  কুমার দে অভিযোগ অস্বীকার করে বলেন, বিএনপি কি সমাবেশ করছে বা কবে করছে, সেটা আমরা কিছুই জানিনা। আর থ্রি হুইলার বন্ধের দাবী ও বাস ধর্মঘটের বিষয়টি নিয়ে আরও সাত দিন আগে থেকে মিটিং চলছে। এর সাথে বিএনপির সমাবেশের কোনো সম্পর্ক নেই।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT