বাবুগঞ্জে ঘুর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ব্যাপক ক্ষতি বাবুগঞ্জে ঘুর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ব্যাপক ক্ষতি - ajkerparibartan.com
বাবুগঞ্জে ঘুর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ব্যাপক ক্ষতি

3:07 pm , October 25, 2022

বাবুগঞ্জ  প্রতিনিধি ॥ বঙ্গোপসাগরে লঘুচাপে সৃষ্ট ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বাবুগঞ্জ  উপজেলা ৬ টি ইউনিয়নের বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। এতে প্রায় সহস্রাধিক মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। গতকাল থেকে টানা বর্ষনে ও জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে বৃদ্ধি পাওয়ায় এ প্লাবনের সৃষ্টি হয়েছে।
ঝড়ে আটকেপড়া পরিবারের জন্য প্রাথমিক পর্যায়ে বাবুগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার পক্ষ থেকে চাল,ডাল, তেল সহ শুকনা খাবার বিতরণ করা হয়েছে।
মঙ্গলবারের ঝড়ে উপজেলার প্রায় প্রতিটি ইউনিয়নের কাঁচা বাড়িঘরের ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়াও ঘুর্ণিঝড়ের প্রভাবে সৃষ্ট বাতাসে এসব এলাকার বহু গাছপালা উপরে পড়েছে।
দেহেরগতি ইউনিয়নের ১ নং ওয়ার্ডের  হারুন অর রশিদের বসত ঘর, এনায়েত হোসেন মোল্লার  পেঁপে  বাগান,রহমতপুর ইউনিয়নের বিমান বন্দর মোড়ে  নুরে আলম হাওলাদার ও রহমতপুর বাজার নিকটে দুলাল ডাক্তারের ঘরের উপর বিশালাকৃতির রেন্ট্রি গাছ উপরে পড়ে বসত ঘরের ব্যাপক ক্ষতি হয়েছে। এ পরিবারগুলো বর্তমানে মানবেতর জীবনযাপন করছে।
উপজেলা প্রশাসনের ব্যাপক প্রচার ও তৎপরতার ফলে কোন প্রাণহানীর  মত ঘটনা ঘটেনি।
রহমতপুর ইউপি চেয়ারম্যান আক্তার উজ জামান মিলন বলেন, পূর্বের ঘূর্ণিঝড়ের তুলনায় এবারের সিত্রাং অনেক ভয়ঙ্কর রূপ নিয়েছিলো। তবে ঝড়ে বাবুগঞ্জে প্রাণহানীর কোন ঘটনা ঘটেনি।
ইউএনও নুসরাত ফাতিমা জানান, মানুষকে নিরাপদে রাখার জন্য ২৩ টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত ছিলো।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT