বন কর্মকর্তা জিয়াউল ইসলামের বিরুদ্ধে তদন্তের নির্দেশ বন কর্মকর্তা জিয়াউল ইসলামের বিরুদ্ধে তদন্তের নির্দেশ - ajkerparibartan.com
বন কর্মকর্তা জিয়াউল ইসলামের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

3:07 pm , October 25, 2022

আজকের পরিবর্তনে সংবাদ প্রকাশের পর

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল সড়ক ও জনপথ বিভাগের কার্য সহকারীর বিরুদ্ধে হয়রানী ও উদ্দেশ্য প্রনোদিত মামলা এবং একই কর্মস্থলে দীর্ঘ ২৫ বছর কর্মরত থাকার অভিযোগে ঝালকাঠি জেলার সহকারী বন কর্মকর্তার বিরুদ্ধে তদন্তের নির্দেশ প্রদান করা হয়েছে। বরিশাল উপকূলীয় বন অঞ্চলের বন সংরক্ষক মোহাম্মদ হারুন অর রশিদ খান এ নির্দেশ প্রদান করেছেন। বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর ঝালকাঠির সহকারী বন কর্মকর্তার বিরুদ্ধে উঠে আসা অভিযোগ তদন্তের জন্য বরিশাল সামাজিক বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা জি এম রফিক আহমেদকে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্তে অভিযোগ প্রমানিত হলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
বিষয়টির সত্যতা নিশ্চিত করে বরিশাল সামাজিক বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা জি এম রফিক আহমেদ বলেন, আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। শীঘ্রই তদন্ত শুরু হবে। এরপরে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে। এ বিষয়ে ২০ অক্টোবর বিশেষ সংবাদ প্রকাশ করে দৈনিক আজকের পরিবর্তন।
২০১৮ সালে বরিশালের কালিজিরা ব্রীজ সংলগ্ন ঝালকাঠি অংশে ঝালকাঠি জেলা পরিষদ কর্তৃক একটি জেলা সীমানা গেট ও  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত একটি ভাষ্কর্য নির্মান কাজের জন্য সড়কের পাশে থাকা ২০ টি গাছ কর্তন করে ঝালকাঠি সড়ক বিভাগ। এসময় গাছ বন বিভাগের দাবী করে কর্তনকৃত গাছ জব্দ করে ঝালকাটি সড়ক বিভাগের তৎকালীন কার্য সহকারী আবুল হোসেন হাওলাদারসহ ২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে বন বিভাগ। দীর্ঘ ৪ বছর পর আদালত আসামীদের নির্দোষ এবং কর্তনকৃত গাছগুলো সড়ক বিভাগের উল্লেখ করে রায় প্রদান করে। সড়ক বিভাগ ও মামলার আসামী আবুল হোসেন হাওলাদারের অভিযোগ, দাবীকৃত উৎকোচ প্রদান না করায় হয়রানী ও উদ্দেশ্যমূলক ভাবে মামলাটি দায়ের করেন ঝালকাঠি বন বিভাগের সহকারী বন কর্মকর্তা জিয়াউল ইসলাম। যা আদালতের রায়ের মাধ্যমে প্রমানিত হয়েছে। তাই হয়রানী ও মানহানী করার জন্য ওই বন কর্মকর্তার বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে সড়ক বিভাগ। এছাড়া ওই বন কর্মকর্তার বিরুদ্ধে একই কর্মস্থলে ২৫ বছর কর্মরত থাকাসহ অবৈধ সম্পদ অর্জনেরও অভিযোগ রয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT