শঙ্কা কাটিয়ে বাড়ি ফিরছে কুয়াকাটার মানুষ শঙ্কা কাটিয়ে বাড়ি ফিরছে কুয়াকাটার মানুষ - ajkerparibartan.com
শঙ্কা কাটিয়ে বাড়ি ফিরছে কুয়াকাটার মানুষ

2:58 pm , October 25, 2022

আরিফ সুমন, কুয়াকাটা ॥ বঙ্গোপসাগরে সৃষ্টি ঘূর্ণিঝড় সিত্রাং বাংলাদেশের মূল ভূখন্ডে আঘাত করে দুর্বল হয়ে পড়েছে। তেমন বড় কোন ক্ষয়ক্ষতি ছাড়াই ঘূর্ণিঝড়টি উপকূল অতিক্রম করায় শঙ্কা কাটিয়ে স্বস্তি নিয়ে বাড়ি ফিরেছে বঙ্গোপসাগরে উপকূলীয় অঞ্চল মহিপুর ও কুয়াকাটার মানুষ। ঘূর্ণিঝড় সিত্রাং এখন নি¤œচাপ থেকে লঘুচাপে পরিণত হয়েছে। এছাড়া পায়রা সমুদ্র বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।
ঘূর্ণিঝড় সিত্রাং আতঙ্কে  জান-মালের ক্ষয়ক্ষতির শঙ্কায় মানুষ নির্ঘুম রাত কাটিয়েছেন উপকূলীয় মানুষ । সরকারি হিসাবে কলাপাড়া উপজেলায় মোট ১৭৬ টি আশ্রয় কেন্দ্রে ১৮  হাজার ৩৬৬ জন মানুষ অবস্থান নিয়েছিলেন। তবে ঘূর্নিঝড়টি খুব বেশি প্রবল না হওয়ায় ভোর রাত হতেই আশ্রয় কেন্দ্র থেকে অনেকটা স্বস্তি নিয়ে  ফিরে গেছেন নিজ বাড়িতে। মঙ্গলবার (২৫ অক্টোবর) সকাল থেকে আবহাওয়া স্বাভাবিক হওয়ায় কুয়াকাটার উপকূলীয় মানুষের মধ্য স্বস্তি লক্ষ্য করা গেছে। কলাপাড়া আবহাওয়া অফিস সূত্রে আজ সারাদিন আকাশ মেঘলা থাকবে। সাগরে বায়ুর তারতম্য আছে, তাই ৩ নম্বর সতর্ক সংকেত দেয়া হয়েছে। তবে কাল থেকে সাইনিং আবহাওয়া বিরাজ করবে।
পটুয়াখালী-৪ আসনের এমপি মহিবুর রহমান জানান, ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় মানুষের জানমালের নিরাপত্তার লক্ষ্যে সকল পর্যায়ে নির্দেশনা দেয়া হয়েছিল এবং আমি নিজেও ঝড়ো বৃষ্টির মধ্যে শুকনা খাবার নিয়ে বিভিন্ন আশ্রয় কেন্দ্রে গিয়েছি। আল্লাহর রহমতে আমার নির্বাচনি এলাকায় তেমন কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। এ ধরনের দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা সব সময়ই সচেষ্ট থাকবো।
কলাপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. হুমায়ন কবির। তিনি জানান, সোমবার বিকাল থেকে গৃহপালিত পশুপাখি ও মালামাল নিয়ে সাইক্লোন শেল্টারে আশ্রয় নেয়া মানুষেরা ভোরের দিকেই তাদের নিজ গৃহে ফিরে গেছেন।
মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ খোন্দকার আবুল খায়ের জানান, ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে মহিপুর থানার গাছ ভেঙে পড়া ছাড়া বড় কোন দুর্ঘটনার খবর পাওয়া যায় নি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT