ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ - ajkerparibartan.com
ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

3:06 pm , October 23, 2022

 

চরফ্যাসন প্রতিবেদক ॥ চরফ্যাসনের দুলারহাটে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি মাতৃসদন কেন্দ্রের ( মিড ওয়াইফ) রাশেদা বেগমের ভুল চিকিৎসায় আরজু বেগম নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। শনিবার বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসতালে চিকিৎসাধীন অবস্থায় ওই প্রসূতি নারীর মৃত্যু হয়।
নিহতের পরিবারের দাবী রেড ক্রিসেন্ট সোসাইটির মাতৃসদন কেন্দ্রের মিড ওয়াইফ রাশেদা বেগমের ভুল চিকিৎসায় তার মৃত্যু হয়েছে।  মৃত প্রসূতি নারী দুলারহাট থানার আহাম্মদপুর ইউনিয়নের একতা বাজার এলাকার মো. মাসুদের স্ত্রী।
নিহতের স্বামী মাসুদ অভিযোগ করেন,শুক্রবার দুপুরে তার গর্ভবতী স্ত্রী আরজু বেগমকে পরীক্ষা নিরীক্ষা করানো জন্য দুলারহাটে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি মাতৃসদন কেন্দ্রে নিয়ে গেলে কর্মরত ( মিড ওয়াইফ) রাশেদা বেগম তড়িগড়ি করে  কিছু ইনজেকশন ও স্যালাইন নিয়ে আসতে বলেন। আল্ট্রাসনোগ্রামের রিপোর্ট অনুযায়ী আগামী ৭ নভেম্বর সন্তান প্রসবের তারিখ নির্ধারন থাকলেও তার স্ত্রীর কোন রকম প্রসব যন্ত্রনা ছাড়াই ওই চিকিৎসক ইনজেকশন ও স্যালাইন পুশ করে তার গর্ভের সন্তান প্রসব করান। সন্তান প্রসবকালে  তার স্ত্রীর অত্যাধিক রক্তক্ষরণ শুরু হলে অবস্থা বেগতিক দেখে কোন চিকিৎসা ছাড়াই তাকে চরফ্যাসনের প্রাইভেট ক্লিনিক সেবা মেডিকেল সার্ভিসেস সেন্টারে নিয়ে যেতে বলেন। ওই প্রাইভেট ক্লিনিকে নেয়ার পর চিকিৎসক প্রাথমিক পরীক্ষা নিরীক্ষার শেষে সংকটাপন্ন অবস্থায় তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল রেফার করেন। গত শনিবার সকালে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্ত্রী আরজু বেগমের মৃত্যু হয়।
তিনি আরো দাবী করেন, কিছু টাকার লোভে মাতৃসদন কেন্দ্রে কর্মরত (মিড ওয়াইফ) রাশেদা বেগম প্রসবের নির্দিষ্ট সময়ের আগেই ইনজেকশন ও স্যালাইন পুশ করে অপচিকিৎসা করে তার স্ত্রীর সন্তান প্রসব করান। এতেই তার স্ত্রীর মৃত্যু হয়েছে।
চিকিৎসক রাশেদা বেগম দাবী করেন, সফলভাবেই ওই প্রসূতি নারীর নরমাল ডেলেভারী করানো হয়েছে। অধিক রক্তক্ষন হলে তাকে উন্নত চিকিৎসার জন্য চরফ্যাসনে পাঠানো হয়েছিলো।
চরফ্যাসনের প্রাইভেট ক্লিনিক সেবা মেডিকেল সার্ভিসেস সেন্টারের সিনিয়র নার্স মীনা বেগম জানান,ওই নারীকে স্বজনরা ক্লিনিকে নিয়ে এলে অধিক রক্তক্ষরনের কারণে রোগির অবস্থা সংকটাপন্ন ছিলো। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলা হয়।
উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শোভন বসাক জানান, ঘটনাটি খতিয়ে দেখে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT