বিএনপি নতুন ষড়যন্ত্রের জাল বুনছে -এ্যাড. নানক বিএনপি নতুন ষড়যন্ত্রের জাল বুনছে -এ্যাড. নানক - ajkerparibartan.com
বিএনপি নতুন ষড়যন্ত্রের জাল বুনছে -এ্যাড. নানক

3:23 pm , October 22, 2022

 

নিজস্ব প্রতিবেদক ॥ বিএনপি নতুন করে ষড়যত্রের জাল বুনছে বলে দাবি করেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। শনিবার (২২ অক্টোবর) রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউটে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষ্যে আয়োজিত এক সম্মেলনে তিনি এমন দাবি করেন।
সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, গত ১৪ বছর আগে দেশে এক বিভীষিকাময় পরিস্থিতি ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে দেশে যখন শান্তির সুবাতাস বইয়ে যাচ্ছে। তখন তারা দেশকে আবার সেই বিভীষিকাময় পরিস্থিতি নিয়ে যেতে নতুন করে ষড়যন্ত্রের জাল বুনছে। তারা জিয়াউর রহমানের হত্যা-ক্যু’র রাজনীতিতে দেশকে ফিরিয়ে নিয়ে যেতে চায়। তবে তাদের সেই সড়যন্ত্র কখনোই সফল হতে দেওয়া হবে না।
এসময় বিগত দিনে সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র থেকে বাংলাদেশ বিদ্যুৎ রফতানি করা হবে। আন্তর্জাতিকভাবে সঙ্কটের কারণে আমরা আপাতত লোডশেডিংয়ের মধ্যে নিমজ্জিত। আমরা ২৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করেছি। আবার রূপপুর পারমাণবিক কেন্দ্র চালু হলে আমরা বিদ্যুৎ রপ্তানি করব। সময়ের জন্য অপেক্ষা করতে হবে।
২০২৩ সাল সংকটের বছর হতে যাচ্ছে জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী কোন জিনিস গোপন রাখেন না। তিনি খোলামেলাভাবে মানুষকে বলেন। মানুষকে প্রস্তুতি নিতে বলেন। আগামী বছর হবে আন্তর্জাতিক সংকটের বছর। এক ইঞ্চি জায়গাও যেন খালি না থাকে।
দেশের ৫৭ লাখ এক হাজার জন প্রবীণ ব্যক্তিদের বয়স্ক ভাতা দেওয়া হয়েছে বলে জানান আওয়ামী লীগের সভাপতিম-লীর এই সদস্য। তিনি বলেন, আমরা শুধু বক্তিতা আর বকাবাজি করি না। আমরা কাজ করি। করোনায় পরিবারের লোক যখন পরিবারের সদস্যদের লাশ ধরেনি, তখন শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঠে নামেছিল। শেখ হাসিনার নেতৃত্বে ছাত্রলীগ, যুবলীগ কৃষকের ধান কেটে তাদের ঘরে পৌছে দিয়েছে। প্রতিটি মানুষের খাদ্যের অভাব দূর করেছেন প্রধানমন্ত্রী।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেন, মানুষের গড় আয়ু বেড়েছে। তাই প্রবীণদের দায়িত্ব আমাদের নিতে হবে। আমাদের যে গড় আয়ু আর অবসরে যাওয়ার সময়- সেখানে অনেক বড় একটি তফাৎ রয়েছে। তাই প্রবীনদের অভিজ্ঞতা আর নবীদের কর্মচঞ্চললতা কাজে লাগিয়ে সামনে এগিয়ে যেতে হবে।
অনুষ্ঠানে দলের আরেকজন সভাপতিম-লীর সদস্য আবদুর রহমান বলেন, প্রয়োজনে মুক্তিযোদ্ধাদের আরও একবার শপথ নিতে হবে। আগামী নির্বাচনেও আপনাদের একটা গুরুত্বপূর্ণ ভূমিকা থাকতে হবে। শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে। এর বিকল্প নেই।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, প্রধানমন্ত্রীর কারণে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ অর্জন সুদৃঢ় ভবে এগিয়ে যাচ্ছেন। কৃষি খাতে আপনাদের দক্ষতা, দৃঢ়তার কারণে কৃষিখাত এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, দেশকে একটি মহল সম্প্রদায়িকতা উষ্কে দিয়ে ফায়দা লুটতে যায়। কিন্তু কোনভাবেই আওয়ামী লীগ সরকারের থাকাকালীন কেউ এই সুযোগ নিতে পারবে না। এসময় প্রায় দেড় সহস্রাধিক প্রবীণ কৃষিবিদ এ অনুষ্ঠানে অংশ নেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT