শ্মশান দিপালী ও কালী পূজা উদযাপনে সমন্বয় সভা হয়েছে শ্মশান দিপালী ও কালী পূজা উদযাপনে সমন্বয় সভা হয়েছে - ajkerparibartan.com
শ্মশান দিপালী ও কালী পূজা উদযাপনে সমন্বয় সভা হয়েছে

3:31 pm , October 16, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ শ্মশান দিপালী ও কালী পূজা -শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে উদযাপন  নিশ্চিতকল্পে সংশ্লিষ্ট সকল দপ্তরের সমন্বয়ে মতবিনিময় সভা হয়েছে। রোববার মহানগর পুলিশের সদর দপ্তর সম্মেলন কক্ষে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন পুলিশ কমিশনার  মো. সাইফুল ইসলাম বিপিএম-বার। প্রধান অতিথি ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের  মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ।  সভায় পুলিশ কমিশনার বলেন, শ্মশান দিপালী ও কালী পূজা শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে পুলিশের পক্ষ থেকে গ্রহণ করা হয়েছে পর্যাপ্ত নিরাপত্তামূলক ব্যবস্থা।  মহাশ্মশান কেন্দ্রিক পুরো এলাকা কে বিভিন্ন স্তরের নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়াসহ সকল আইন শৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে গ্রহণ করা হয়েছে  শক্তিশালী নিরাপত্তামূলক ব্যবস্থা।  মহাশ্মশান কেন্দ্রিক পর্যাপ্ত সিসি ক্যামেরা স্থাপনের জন্য শ্মশান কমিটিকে বিশেষভাবে অনুরোধ জানিয়ে তিনি বলেন, আমরা রাষ্ট্রযন্ত্র সর্বোচ্চ শক্তি নিয়ে সব সময় আপনাদের পাশে রয়েছি। আমাদের সব চাইতে শক্তিশালী  অস্ত্র হল অসাম্প্রদায়িক চেতনার সম্প্রীতি।
এসময় তিনি আরো বলেন, পুলিশ, র‌্যাব, এনএসআই, ডিজিএফআই, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং, বিভিন্ন শ্রেণি-পেশা ও ধর্মের লোকদের নিয়ে গঠিত অসম্প্রদায়িক কমিটি, স্বেচ্ছাসেবী দলসহ সংশ্লিষ্ট সকলের সমন্বয়ে গ্রহণ করা হয়েছে সর্বোচ্চ নিরাপত্তামূলক ব্যবস্থা। তাই যেকোনো বিষয়ে সরাসরি আমাদেরকে অবহিত করুন। প্রয়োজনে ৯৯৯ লাইনে কল করুন। এ সময় শ্মশান দিপালী ও কালী পূজা উদযাপন সংক্রান্ত ঝুঁকি পর্যালোচনা,  নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন, ফোর্স মোতায়েন, ডিউটি স্থান,  ডিউটি পোস্টের  সংখ্যা, ফোর্সের সংখ্যা, শ্মশান দিপালী ও কালী পূজা উদযাপন কমিটির করনীয়-বর্জনীয়,  ট্রাফিক ব্যবস্থা নিয়ে উম্মুক্ত আলোচনা করা হয়। সভায় আরো উপস্থিত ছিলেন,  অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স)  সঞ্জয় কুমার কু-ু, উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোঃ জুলফিকার আলী হায়দার, উপ পুলিশ কমিশনার (দক্ষিণ)   মো. আলী আশরাফ ভুঞা, বিপিএম (বার), উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) এস এম তানভীর আরাফাত পিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম, অপারেশনস এন্ড প্রসিকিউশন) খান মুহাম্মদ আবু নাসের, এনএসআই, ডিজিএফআই, বরিশাল সিটি কর্পোরেশন, ফায়ার সার্ভিস সহ সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার প্রতিনিধি, শ্মশান কমিটির নেতৃবৃন্দ, অসাম্প্রদায়িক কমিটির নেতৃবৃন্দ ও বিএমপির সকল শীর্ষ কর্মকর্তা বৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT