দুই গ্রুপের সংঘর্ষে হিজলা বিএনপির প্রতিনিধি সভা স্থগিত দুই গ্রুপের সংঘর্ষে হিজলা বিএনপির প্রতিনিধি সভা স্থগিত - ajkerparibartan.com
দুই গ্রুপের সংঘর্ষে হিজলা বিএনপির প্রতিনিধি সভা স্থগিত

3:38 pm , October 15, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ ভুয়া কার্ড নিয়ে প্রতিনিধি সভায় প্রবেশ করা নিয়ে বিবাদে হিজলা উপজেলা বিএনপির সভা পন্ড হয়েছে। শনিবার দুপুরে নগরীর সদর রোডের কীর্তনখোলা মিলনায়তনে এ সভা শুরু হয়। সভাকক্ষে আহবায়ক ও সদস্য সচিব প্রার্থীর সমর্থকদের মধ্যে হামলা, সংর্ঘষ ও চেয়ার ছোড়াছুরির ঘটনার প্রতিনিধি সভা স্থগিত করা হয়েছে। সংঘর্ষের এক পর্যায়ে পরিস্থিতি সামাল দিতে প্রতিনিধি সভার প্রধান অতিথি ও উত্তর জেলা বিএনপির আহবায়ক দেওয়ান মোঃ শহিদুল্লাহ এবং অনুষ্ঠানের প্রধান বক্তা উত্তর জেলা বিএনপির সদস্য সচিব মিজানুর রহমান খান মুকুল প্রতিনিধি সম্মেলন স্থগিত ঘোষণা করে সভাস্থল ত্যাগ করেন। দলীয় সূত্রে জানা গেছে, পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী শনিবার বেলা এগারোটার দিকে জেলার হিজলা উপজেলা বিএনপির বর্তমান আহবায়ক আব্দুল গফফার তালুকদার প্রতিনিধি কার্ড নিয়ে তার সমর্থকদেরসহ কীর্তনখোলা হলরুমে প্রবেশ করে। অপরদিকে হিজলা বিএনপির সদস্য সচিব প্রার্থী এ্যাড. দেওয়ান মোঃ মনিরের সমর্থকরাও কার্ড নিয়ে সম্মেলন স্থলে প্রবেশ করেন। এসময় হলরুমে অতিরিক্ত কার্ডধারী প্রতিনিধি থাকায় একে অপরের সাথে বাগবিতন্ডায় জড়িয়ে পড়ে। এক পর্যায়ে দুই গ্রুপের সমর্থকদের মধ্যে হামলা ও পাল্টা হামলাসহ চেয়ার ছোড়াছুড়ি শুরু হয়।
সূত্রে আরও জানা গেছে, প্রতিনিধি সভায় হিজলা উপজেলা বিএনপির আহবায়ক আব্দুল গফফার তালুকদারের একক স্বাক্ষরিত প্রতিনিধি কার্ড নিয়ে প্রতিনিধি সভায় প্রবেশ করা হয়। অপরদিকে সদস্য সচিব প্রার্থী এ্যাড. দেওয়ান মনিরসহ তিনজনের স্বাক্ষরিত আরেক দল কার্ড নিয়ে প্রতিনিধি সভায় প্রবেশ করায় আসন সংকট দেখা দেয়।
হামলা ও সংঘর্ষে উভয়পক্ষের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে। সম্মেলন স্থগিত করার পর হিজলা বিএনপির আহবায়ক ও আহবায়ক প্রার্থী আব্দুল গফফার তালুকদার তার সমর্থকদের নিয়ে টাউন হল সংলগ্ন জেলা ও মহানগর বিএনপির দলীয় কার্যলয়ের সামনে এসে বিক্ষোভ করেন। গফফার তালুকদার বলেন, একমাত্র আহবায়কের স্বাক্ষরিত কার্ড ছাড়া কেউ প্রতিনিধি সভায় থাকতে পারবে না। কিন্তু সদস্য সচিব প্রার্থী দেওয়ান মনির কমিটির সিদ্ধান্ত অমান্য করে আমার স্বাক্ষর জাল করে নিজেসহ তিনজনের স্বাক্ষর করে প্রায় দেড় শতাধিক প্রতিনিধি কার্ড তার কর্মীদের মাঝে বিতরণ করিয়ে সভাস্থলে ঢুকিয়ে সভা পন্ড করিয়েছেন।
সদস্য সচিব প্রার্থী এ্যাড. দেওয়ান মনির বলেন, কোন ভুয়া কার্ড বিতরণ করা হয়নি। সংঘর্ষের কারণ হয়েছে তারা (গফফার তালুকদার) এমন কিছু লোককে কার্ড দিয়ে প্রতিনিধি সভায় এনেছে যারা বিএনপির রাজনীতির সাথে কোনদিনও সম্পৃক্ত ছিলোনা। এর প্রতিবাদ করায় তারা আমার সমর্থকদের ওপর হামলা চালিয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT