অবশেষে অবসরকালীন ভাতা পেলেন বিটিসিএল’র দক্ষিণাঞ্চলের কর্মকর্তা-কর্মচারীরা অবশেষে অবসরকালীন ভাতা পেলেন বিটিসিএল’র দক্ষিণাঞ্চলের কর্মকর্তা-কর্মচারীরা - ajkerparibartan.com
অবশেষে অবসরকালীন ভাতা পেলেন বিটিসিএল’র দক্ষিণাঞ্চলের কর্মকর্তা-কর্মচারীরা

4:02 pm , September 21, 2022

বিশেষ প্রতিবেদক ॥ বিটিসিএল থেকে অবসরপ্রাপ্ত প্রায় ১২৫ জন কর্মকর্তাÑকর্মচারী তিন মাস পরে অবসরকালীন ভাতা হাতে পেয়ে আনন্দিত। বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশের পরে অর্থ ও টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের তৎপরতায় ইতিমধ্যেই দীর্ঘদিন ভাতা বঞ্চিত প্রায় ১২৫ কর্মকর্তাÑকর্মচারীর ব্যাংক হিসেবে টাকা জমা হয়েছে। ফলে গত কয়েক মাসের মানবেতর জীবনের আপাতত অবসান ঘটেছে চাকুরি থকে অবসর নেয়া এসব সরকারী কর্মচারীদের। বিটিসিএল থেকে বিভিন্ন গ্রেডে বেতনÑভাতা নিয়ে অবসর গ্রহনের পরে এসব কর্মকর্তাÑকর্মচারীর পেনশনসহ সরকারী সুযোগ সুবিধা প্রদানের বিষয়টি সাম্প্রতিককালে যথেষ্ট অনিয়মিত হয়ে পড়ে। পদ্ধতিগত জটিলতার কারণে কয়েকমাস পর পরই অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারীদের অবসরকালীন ভাতা প্রদানে জটিলতার সৃষ্টি হচ্ছে। ফলে জীবন সায়াহ্নে এসে সরকারের পদ্ধতিগত জটিলতায় অনেকটাই মানবেতর জীবন যাপন করছেন বিটিসিএল-এর অবসরপ্রাপ্ত অনেক কর্মকর্তাÑকর্মচারী। এমনকি ইতিমধ্যে অনেকে বিদায় নিয়েছেন পৃথিবী থেকে। টেলিযোগাযোগ মন্ত্রনালয় থেকে বরাদ্দ চেয়ে অর্থ মন্ত্রনালয় চিঠি দেয়ার পরে সেখান থেকে বরাদ্দ পেলে কম্পোট্রলার এন্ড অডিটর জেনারেলের দপ্তরের মাধ্যমে বিভিন্ন বিভাগীয় ও জেলা অফিসগুলোতে বরাদ্দপত্র পৌঁছে। সেখান থেকে সংশ্লিষ্ট অবসরপ্রাপ্ত কর্মকর্তাÑকর্মচারীর ব্যাংক হিসেবে অবসর ভাতা স্থানান্তর হয়ে থাকে। বরাদ্দ প্রাপ্তি হ এসব আনুষ্ঠানিকতা সম্পন্ন হতে কয়েক মাস চলে যায়। এমনকি কখনো ৩ থেকে ছয় মাস পর্যন্ত শূন্য হাতে অপেক্ষা করতে হচ্ছে অবসরপ্রাপ্ত বিটিসিএল-এর কর্মকর্তাÑকর্মচারীকে। গত জুলাই মাস থেকে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলায় বিটিসিএল-এর প্রায় ১২৫ অবসরপ্রাপ্ত কর্মকর্তাÑকর্মচারীর অবসর ভাতাসহ বিগত ঈদ উল আজহার উৎসব ভাতাও পাননি। আসন্ন দূর্গাপুঁজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের অবসরপ্রাপ্ত কর্মকর্তাÑকর্মচারীদের উৎসব ভাতা নিয়েও অনিশ্চয়তা সৃষ্টি হয়েছিল। তবে এ নিয়ে প্রতিবেদন প্রকাশের পরে মন্ত্রনালয়ের তড়িৎ পদক্ষেপে বিষয়টির আপাতত সমাধান হয়েছে বলে জানা গেছে।
এ ব্যাপারে বরিশালের বিভাগীয় হিসাব নিয়ন্ত্রক জানান, পদ্ধতিগত জটিলতার কারণেই সারা দেশে বিটিসিএল-এর হাজার হাজার অবসরপ্রাপ্ত কর্মকর্তাÑকর্মচারীর অবসরকালীন ভাতা প্রদান অনিয়মিত হয়ে পড়ে। মন্ত্রনালয়ের বরাদ্দ পেয়ে অত্যন্ত দ্রুততার সাথে সংশ্লিষ্ট হিসাব নিয়ন্ত্রকের দপ্তর থেকে কর্মকর্তাÑকর্মচারীদের ব্যাংক হিসেবে অবসর ভাতা জমা করা হয়েছে বলেও জানান তিনি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT