রুপাতলী থেকে আবারো ৫ রুটের বাস চলাচল বন্ধ রুপাতলী থেকে আবারো ৫ রুটের বাস চলাচল বন্ধ - ajkerparibartan.com
রুপাতলী থেকে আবারো ৫ রুটের বাস চলাচল বন্ধ

4:00 pm , September 21, 2022

ঝালকাঠি বাস মালিক শ্রমিকদের খামখেয়ালীতে

নিজস্ব প্রতিবেদক ॥ আবারো নগরীর রুপাতলী টার্মিনাল থেকে পাঁচ রুটের বাস চলাচল বন্ধ করে দিয়েছে ঝালকাঠি জেলার মালিক শ্রমিকরা। বুধবার দুপুরের পর থেকে রুপাতলী থেকে খুলনা, পিরোজপুর, মঠবাড়িয়া, কাকচিড়া ও ভা-ারিয়া রুটের বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে বলে জানিয়েছে বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির যুগ্ম সাধারন সম্পাদক মো. আল আমিন হোসেন। তিনি অভিযোগ করে বলেন, তুচ্ছ অজুহাতে প্রায় সময় ঝালকাঠি জেলার বাস মালিক শ্রমিকরা ঝামেলা সৃষ্টি করে রুপাতলীর টার্মিনাল থেকে চলাচলকারী পাঁচ রুটের যাত্রীদের ভোগান্তিতে ফেলছে। ধারাবাহিকতায় বুধবার ঝালকাঠি জেলার বাস শ্রমিকরা পটুয়াখালী জেলার এক শ্রমিকের মাথা ফাটিয়ে ঝামেলা সৃষ্টি করে দুপুরের পর থেকে পাঁচ রুটের বাস চলাচল বন্ধ করে দিয়েছে।
তিনি পরিবর্তনকে জানান, বুধবার সকালে ঝালকাঠি জেলার এক শ্রমিক রুপাতলী বাস ষ্ট্যান্ডে তুচ্ছ ঘটনায় ইট দিয়ে আঘাত করে পটুয়াখালী জেলার এক শ্রমিকের মাথা ফাটিয়ে ফেলে। এ নিয়ে দুই জেলার শ্রমিকদের মধ্যে হাতাহাতি হয়। তখন রুপাতলীর শ্রমিক নেতা হান্নান মল্লিকসহ নেতৃবৃন্দ বিষয়টি সমাধানের জন্য উভয় পক্ষকে ডাকেন। কিন্তু ঝালকাঠির শ্রমিকরা ডাকে সাড়া না দিয়ে হান্নান মল্লিকসহ শ্রমিক নেতৃবৃন্দের উপর হামলা করেছে। পরে তারা ঝালকাঠি গিয়ে বাস চলাচল বন্ধ করে দিয়েছে।
আল আমিন হোসেন আরো অভিযোগ করেন, ঘটনার পর বরিশাল-পটুয়াখালী মালিকদের বাস ঝালকাঠিতে এলে আটকে মারধর করেছে শ্রমিকরা।
তিনি জানান, এরপরেও বাস চলাচল বন্ধ না করার জন্য ঝালকাঠি জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি হাবিব ভাই, দুলাল ও বাচ্চুকে ফোন করে অনুরোধ করা হয়। কিন্তু কোন অনুরোধ রাখেনি তারা। খামখেয়ালী করে পাঁচ রুটের বাস চলাচল বন্ধ করে যাত্রীদের ভোগান্তিতে ফেলছে।
জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাবিবুর রহমান হাবিব সাংবাদিকদের জানান, বেলা সাড়ে ১১টার দিকে বরিশাল রূপাতলী বাসস্ট্যান্ডে বাস পার্কিং নিয়ে শ্রমিকদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ঝালকাঠি, বরিশাল ও পটুয়াখালীর বাস শ্রমিকদের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে বাস চালক, চালকের সহকারী ও সুপারভাইজারসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।
ঝালকাঠির বাস শ্রমিকদের দাবি, বরিশাল ও পটুয়াখালীর বাস শ্রমিকরা মিলে ঝালকাঠির এক বাস চালককে প্রথমে মারধর করে। এর প্রতিবাদ করলে ঝালকাঠির ছয় বাস শ্রমিককে পিটিয়ে গুরুতর আহত করে তারা।
এদিকে, ঝালকাঠি থেকে বরিশালসহ পাঁচ পথে বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় এসব পথের অসংখ্য যাত্রী বিপাকে পড়েছেন। আকস্মিক বাস ধর্মঘটের কারণে অতিরিক্ত ভাড়া দিয়ে অন্যান্য যানবাহনে গন্তব্যে যেতে হচ্ছে তাদের।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT