নগরী থেকে দুই হ্যাকার ও চাঁদাবাজ গ্রেপ্তার নগরী থেকে দুই হ্যাকার ও চাঁদাবাজ গ্রেপ্তার - ajkerparibartan.com
নগরী থেকে দুই হ্যাকার ও চাঁদাবাজ গ্রেপ্তার

3:25 pm , September 20, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ ফেসবুক পেজ খুলে সেখানে তরুন-তরুনীর আপত্তিকর ছবি দিয়ে চাঁদা আদায়ের অভিযোগে দুই হ্যাকারকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা Barishal BBQ নামের একটি ফেসবুক পেজের এডমিন। গ্রেপ্তারকৃতরা হলো : বরিশাল নগরীর মেডিকেল কলেজ সড়কের শাহিন খলিফার ছেলে কাওছার খলিফা (২২) ও সিএন্ডবি ১ নম্বর পুলের বাসিন্দা কামাল হোসেনের ছেলে মাশরাফি হোসেন আপন (২১)। কোতয়ালী মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার আসামী হিসেবে সোমবার রাতে তাদেরকে গ্রেপ্তার করা হয়। কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) ছগীর হোসেন বলেন, গত সোমবার নগরীর এক নারী ডিজিটাল নিরাপত্তা আইনে ওই মামলা করেন। মামলায় বাদী উল্লেখ করেন ‘তার আপত্তিকর ছবি Barishal BBQ পেজে আপলোড করে আসামীরা। পরবর্তীতে ওই নারী আসামীদের সাথে যোগাযোগ করলে তার কাছে মোটা অংকের চাঁদা দাবি করা হয়। আসামীরা নারীর কাছ থেকে ১২ হাজার টাকা চাঁদা নিয়েছে। মামলা দায়ের পর সোমবার রাতে প্রথমে কাওছার খলিফা ও পরে মাশরাফি হোসেন আপনকে গ্রেপ্তার করা হয়।
এর মধ্যে কাওছার খলিফার কাছ থেকে কম্পিউটারসহ বিভিন্ন ইলেক্ট্রনিক্স ডিভাইস এবং মাশরাফির কাছ থেকে তার মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। আসামীরা বিভিন্ন ফেসবুক আইডি ও ম্যাসেঞ্জার হ্যাক করে মানুষদের জিম্মি করে অর্থ আদায় করে আসছে।
গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে Barishal BBQ নামের ফেসবুক পেজ তারা নিয়ন্ত্রন করতো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। এই পেজের সাথে জড়িত অন্যান্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
পরিদর্শক ছগির হোসেন জানান, মঙ্গলবার বিকালে বরিশালের অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।
জিআরও মো. এনামুল হক জানান, অতিরিক্ত মূখ্য মহানগর হাকিম মো. মাসুম বিল্লাহ দুই আসামীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। তাদের জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে দেয়া হয়েছে। আগামী ২২ সেপ্টেম্বর আসামীদের হাজিরের নির্দেশ দেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT