অবসরকালীন ভাতা পাচ্ছেন না বিটিসিএল দক্ষিণাঞ্চলের কর্মকর্তা-কর্মচারীরা অবসরকালীন ভাতা পাচ্ছেন না বিটিসিএল দক্ষিণাঞ্চলের কর্মকর্তা-কর্মচারীরা - ajkerparibartan.com
অবসরকালীন ভাতা পাচ্ছেন না বিটিসিএল দক্ষিণাঞ্চলের কর্মকর্তা-কর্মচারীরা

3:30 pm , September 18, 2022

বিশেষ প্রতিবেদক ॥ দক্ষিণাঞ্চলের ৬টি জেলায় বিটিসিএল থেকে অবসরপ্রাপ্ত প্রায় ১২৫ কর্মকর্তাÑকর্মচারী গত কয়েক মাস ধরে অবসরকালীন ভাতা না পেয়ে অনেকটাই মানবেতর জীবনযাপন করছেন। বিটিসিএল থেকে বিভিন্ন গ্রেডে বেতনÑভাতা নিয়ে অবসর গ্রহনের পরে এসব কর্মকর্তাÑকর্মচারীর পেনশনসহ সরকারী সুযোগ সুবিধা প্রদানের বিষয়টি সম্পূর্ণ অনিয়মিত হয়ে পড়েছে পদ্ধতিগত জটিলতার কারণে। টেলিযোগাযোগ মন্ত্রনালয় থেকে অর্থ মন্ত্রনালয় বরাদ্দ চেয়ে চিঠি দেয়ার পরে সেখান থেকে বরাদ্দ পেলে কম্পোট্রলার এন্ড অডিটর জেনারেলের দপ্তরের মাধ্যমে বিভিন্ন বিভাগীয় ও জেলা অফিসগুলোতে বরাদ্দপত্র পৌঁছায়। সেখান থেকে সংশ্লিষ্ট অবসরপ্রাপ্ত কর্মকর্তাÑকর্মচারীরা ব্যাংক হিসেবে অবসর ভাতা স্থানান্তর হলেই কেবল তারা টাকা তুলতে পারছেন। ততদিনে ৩ মাস থেকে ছয় মাস পর্যন্ত শূন্য হাতে অপেক্ষা করতে হচ্ছে অবসরপ্রাপ্ত এসব সরকারী কর্মকর্তাÑকর্মচারীদের।
এমনকি গত জুলাই মাস থেকে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলায় বিটিসিএলের ৬জন অবসরপ্রাপ্ত কর্মকর্তাÑকর্মচারীর অবসর ভাতা প্রদানের মত কোন বরাদ্দ নেই। ফলে বিগত ঈদ-উল আজহার উৎসব ভাতাসহ গত প্রায় ৩ মাসের অবসর ভাতা পাননি বিটিসিএলের ১১৬ জন অবসরপ্রাপ্ত কর্মকর্তা- কর্মকর্মচারী। আসন্ন দুর্গাপর্ঁূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের অবসরপ্রাপ্ত কর্মকর্তাÑকর্মচারীরাও উৎসব ভাতা পাবেন কিনা তার কোন নিশ্চয়তা নেই।
ফলে জীবন সায়াহ্নে এসে সরকারের পদ্ধতিগত জটিলতার শিকার হয়ে অনেকটাই মানবেতর জীবন যাপন করছেন বিটিসিএলের অবসরপ্রাপ্ত অনেক কর্মকর্তাÑকর্মচারী। ইতোমধ্যে বিটিসিএলের অবসরপ্রাপ্ত কয়েকজন কর্মচারী মৃত্যুবরণও করেছেন।
এ ব্যাপারে বরিশালের বিভাগীয় হিসাব নিয়ন্ত্রকের সাথে আলাপ করা হলে তিনি বলেন, একটি পদ্ধতিগত জটিলতার কারণেই সারা দেশে বিটিসিএলের হাজার হাজার অবসরপ্রাপ্ত কর্মকর্তাÑকর্মচারীর অবসরকালীন ভাতা প্রাপ্তি অনিয়মিত হয়ে পড়েছে। অর্থ মন্ত্রনালয়ের বরাদ্দ পেলেই সংশ্লিষ্ট হিসাব নিয়ন্ত্রকের দপ্তর থেকে সংশ্লিষ্ট কর্মকর্তাÑকর্মচারীদের ব্যাংক হিসেবে অবসর ভাতা জমা হবে বলে জানান তিনি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT