কবিতা-গল্প-গান ও আলোচনায় বরিশালে কাব্যকথার সাহিত্য উৎসব কবিতা-গল্প-গান ও আলোচনায় বরিশালে কাব্যকথার সাহিত্য উৎসব - ajkerparibartan.com
কবিতা-গল্প-গান ও আলোচনায় বরিশালে কাব্যকথার সাহিত্য উৎসব

3:41 pm , September 16, 2022

বিশেষ প্রতিবেদক ॥ স্বরচিত কবিতা পাঠের ফাঁকে ফাঁকে চলছিল সংগীতের মূর্ছনা। বরিশালের নজরুল সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক গোপাল কৃষ্ণ গুহ রিপন ও রবীন্দ্র সংগীত পরিষদের অমিতা রায় জমিয়ে তোলেন সাহিত্যের এই আয়োজন। কবিতা পাঠ ও আলোচনায় অংশ নেন খ্যাতনামা ছড়াকার দীপঙ্কর চক্রবর্তী, প্রগতি লেখক সংঘের সভাপতি অপূর্ব গৌতম, সাধারণ সম্পাদক শোভন কর্মকারসহ আরো অনেকে। কবিদের স্বরচিত কবিতা পাঠ দিয়ে মিষ্টি মুখ করিয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানেন সভাপতি মীর আব্দুল আলীম।
কাব্যকথা সাহিত্য পরিষদের আয়োজনে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্মরণে বরিশাল সাহিত্য উৎসব ২০২২ শিরোনাম হলেও এটিকে আর যাই হোক সাহিত্য উৎসব বলা যাবে না। কেননা, উৎসব মুখর কোনো পরিবেশ এখানে ছিলো না। ছিলো দীর্ঘ অপেক্ষা উদ্বোধক ও প্রধান অতিথির জন্য। শহীদ আব্দুর রব সেরনিয়াবাত প্রেসক্লাবের তৃতীয় তলা মিলনায়তনে শুক্রবারের এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলম এবং উদ্বোধন ঘোষণা করেন সৈয়দা রুবিনা আক্তার মীরা এমপি।
কাব্যকথা সাহিত্য পরিষদের কেন্দ্রীয় সভাপতি কবি মীর আব্দুল আলীম এর সভাপতিত্বে এতে প্রধান আলোচক ছিলেন কবি আবুল বাসার সেরনিয়াবাত। স্বাগত বক্তব্য রাখেন কবি ও ছড়াকার তপংকর চক্রবর্তী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের অধ্যক্ষ মু. মোস্তফা কামাল, বিটিভির অনুষ্ঠান বিভাগের পরিচালক ড.মো. ইমাম হোসাইন, সাহিত্যিক আরিফ মঈন উদ্দীন প্রমূখ। পুরো অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন জালাল খান ইউসুফী।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT