পর্দা না করা গুরুতর অপরাধ পর্দা না করা গুরুতর অপরাধ - ajkerparibartan.com
পর্দা না করা গুরুতর অপরাধ

3:32 pm , September 16, 2022

= জুম্মাবার =

বিশেষ প্রতিবেদক ॥ পবিত্র কোরআনে আল্লাহ পর্দা করার হুকুম দিয়েছেন। তাই পর্দা করা ফরজ। পর্দা না করাটা কবীরা গুনাহ বা গুরুতর অপরাধ। এ থেকে বাঁচতে হলে আমাদের তওবা করতে হবে এবং কখনোই আর ওই কাজ করা যাবে না। এভাবেই জুম্মার বয়ান শুরু করেন জামে বাইতুল মোকাররম জামে মসজিদের ইমাম ও বরিশাল জেলা ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা শামসুল হক। তিনি এ সময় সূরা নূর এর ৩০ নম্বর আয়াত উল্লেখ করে বলেন, এই আয়াতে আল্লাহ সবার আগে মুমীন পুরুষদের দৃষ্টি নত করতে এবং লজ্জাস্থানের হেফাজত করতে বলেছেন। এরপর আল্লাহ মুমীন নারীদের প্রতি একই আদেশ করেন ও সাথে তাদের সৌন্দর্য লুকিয়ে রাখার নির্দেশ দেন।
সূরা আহযাব এর উল্লেখ করে বরিশালের সদর রোড টাউন হল সংলগ্ন এই মসজিদের ইমাম বলেন, নারীর সৌন্দর্য বাইরে ঘুরে বেড়ানোর জন্য নয়। তা দেখার অধিকার শুধু স্বামীর। আর এজন্য স্বামীকে, পিতাকে বা অভিভাবককে জবাবদিহি করতে হবে।
আল আহ্?যাব এর আয়াত ৩৩ এ আল্লাহ বলেছেন, নিশ্চয় মুসলিম পুরুষ ও নারী, মুমীন পুরুষ ও নারী, অনুগত পুরুষ ও নারী, সত্যবাদী পুরুষ ও নারী, ধৈর্যশীল পুরুষ ও নারী, বিনয়াবনত পুরুষ ও নারী, দানশীল পুরুষ ও নারী, সিয়ামপালনকারী পুরুষ ও নারী, নিজদের লজ্জাস্থানের হিফাযতকারী পুরুষ ও নারী, আল্লাহকে অধিক স্মরণকারী পুরুষ ও নারী, তাদের জন্য আল্লাহ মাগফিরাত ও মহান প্রতিদান প্রস্তুত রেখেছেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT